বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফেনীর ফুলগাজীতে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা

১৪৪ ধারা জারি

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ফুলগাজী উপজেলার সদর ইউনিয়নের দৌলতপুর এলাকায় বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচিতে আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি ঘোষণাা করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহার জানান, আইনশৃঙ্খলা ভঙ্গের সম্ভাবনা থাকায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উপজেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গতকাল শনিবার আওয়ামী লীগ ও বিএনপি সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর এলাকায় বন্যা কবলিত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেন। গত শুক্রবার বিকাল ৪টায় ত্রাণ বিতরণ কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ঘটে। যার পরিপ্রেক্ষিতে বেশ কয়েকজন আহত হয়। উভয়দল একইদিন একইসময়ে একইস্থানে ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করায় আইনশৃঙ্খলা অবনতির আশংকা রয়েছে। প্রথমে শুধু দৌলতপুর গ্রামে ১৪৪ ধারা জারি করা হলেও পরবর্তী সময় তা পুরো উপজেলায় সম্প্রসারণ করা হয়।

দলীয় সূত্র জানায়, গতকাল শনিবারের ত্রাণ বিতরণকে সফল করতে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা প্রস্তুতি সভা করছিল। এসময় আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা করে। এতে উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল আলম, সদস্য সচিব আবুল হোসেন, যুগ্ম-আহবায়ক গোলাম রসুল মজুমদার গোলাপ, উপজেলা যুবদলের যুগ্ম-সম্পাদক নুরুল হুদা, যুবদল নেতা আকবর হোসেনসহ ৩০ জন আহত হন। আহতরা স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে সেখানেও দ্বিতীয় দফায় হামলা চালানো হয়। এ সময় বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে আ.লীগের নেতাকর্মীরা।

বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, বিএনপির কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণের নেতারা গতকাল ফেনীর উদ্দেশে রওয়ানা হয়েছেন। তাদের সাথে পরামর্শ করে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে। ফুলগাজী উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার বলেন, তারা প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানান। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।
এদিকে ফেনীর ত্রাণ বিতরণ কর্মসূচির প্রস্তুতি সভায় আওয়ামী লীগ ন্যাক্কারজনকভাবে হামলা করেছে দাবি করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

গত শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, গতকাল শনিবার ফেনীর ফুলগাজী উপজেলার দৌলতপুরে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচির শান্তিপূর্ণ প্রস্তুতি সভা চলাকালে আ.লীগের সশস্ত্র সন্ত্রাসীরা উপজেলা বিএনপির কার্যালয়ে হামলা চালায়। এ ধরণের ঘটনাকে কাপুরুষোচিত আখ্যা দিয়ে তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, পুরো দেশে আওয়ামী একচ্ছত্র আধিপত্য বিস্তারের জন্য এবং রাষ্ট্রক্ষমতা দীর্ঘস্থায়ী করার জঘন্য মনোবৃত্তি নিয়ে এখন দেশব্যাপী ত্রাসের রাজত্ব কায়েম করেছে বর্তমান শাসকগোষ্ঠী। শহর থেকে গ্রাম সর্বত্রই আওয়ামী সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানিতে দেশবাসী এক ভীতিকর অবস্থার মধ্যে বসবাস করছে। ফখরুল বলেন, এ সরকারকে ক্ষমতা থেকে উৎখাত না করা পর্যন্ত দেশের মানুষের জানমালের নিরাপত্তা এবং হরণকৃত নাগরিক স্বাধীনতা ফিরে আসবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন