শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

একসঙ্গে ১৭ চাকরি পেলেন অরিজিৎ, জানালেন রহস্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৯:২৪ এএম

করোনাভাইরাস মহামারিতে বিশ্বজুড়ে চাকরির বাজারে মন্দা চলছে, বাড়ছে শিক্ষিত বেকারের সংখ্যা। বৈশ্বিক এই সংকটময় পরিস্থিতিতেও একসঙ্গে ১৭টি চাকরি পেয়ে তাক লাগিয়ে দিয়েছেন এক তরুণ। ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের হাওড়ার বাসিন্দা এই তরুণের নাম অরিজিৎ রায়।
হাওড়ার চুঁচুড়ার হুগলি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজের শিক্ষার্থী অরিজিৎ। ১৭টি চাকরির মধ্যে কিছু ক্যাম্পাসিংয়ে পাওয়া, কিছু পেয়েছেন নিজ উদ্যোগেই।
দু’মাসে পাওয়া ১৭টি চাকরির সবগুলোই বহুজাতিক সংস্থার। অরিজিৎ যেসব জায়গায় চাকরি পেয়েছেন তার মধ্যে রয়েছে উইপ্রো, টিসিএস, ইনফোসিস, অ্যাকসেঞ্চার, বাইজুসের মতো বিভিন্ন সংস্থা। অরিজিতের দাবি, আরও কয়েকটি সংস্থার কাছ থেকে চূড়ান্ত খবর আসা বাকি রয়েছে।
সাফল্যের রহস্য ব্যাখ্যা করতে গিয়ে অরিজিৎ বলেন, প্রথম বর্ষ থেকে প্রতিটি বিষয় ভালো করে পড়েছি। বিশেষ করে কম্পিউটারের প্রোগ্রামিং। তাতে আমাদের লাভ হয়েছে। এ ছাড়া অংক এবং অন্য বিষয়গুলোও খুব ভালো করে পড়েছি। শুধু আমি নই, আমার অনেক সহপাঠীও বহু সংস্থায় চাকরি পেয়েছে। ভালো করে প্রোগ্রামিং শেখানোর জন্য কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ।
হুগলি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজের অধ্যক্ষ স্মিতধী গঙ্গোপাধ্যায় বলেন, করোনার জন্য অনেকের চাকরি চলে গেছে এটা ঠিক। তবে আমাদের কলেজের শিক্ষার্থীদের জন্য চাকরির অনেক সুযোগ এসেছে। কলেজ বন্ধ থাকার সময় অনলাইনে পাঠ এবং প্র্যাকটিক্যাল ঠিক মতো হয়েছে, যা শিক্ষার্থীদের চাকরি পাওয়ার ক্ষেত্রে সহযোগিতা করেছে। সূত্র : আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন