সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

ব্যবসা বাণিজ্য

উপায়ের মাধ্যমে উপবৃত্তির টাকা বিতরণ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৭:৪২ পিএম

ছাত্র-ছাত্রীদের পড়াশোনা থেকে ঝরে পড়া রোধে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত উপবৃত্তির টাকা মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রোভাইডার Ôউপায়Õ-এর মাধ্যমে বিতরণ শুরু হয়েছে। eyaevi (6 RyjvB) GK weÁw߇Z G Z_¨ Rvbv‡bv n‡q‡Q|

উল্লেখ্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রাইমারি এডুকেশন স্টাইপেন্ড প্রোগ্রাম এবং প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় সুবিধাভোগীদের উপায় একাউন্টে প্রাইমারি থেকে স্নাতক পর্যায়ে শিক্ষার্থীদের এই বৃত্তি প্রদান করা হচ্ছে।

উপায় এর মাধ্যমে সরকারি বৃত্তি/ উপবৃত্তির টাকা পেতে শিক্ষার্থী বা তাদের বাবা-মা অথবা অভিভাবকদের উপায় একাউন্ট খুলতে হবে। যেকোনো উপায় পয়েন্ট অথবা উপায় অ্যাপে সেলফ রেজিস্ট্রেশনের মাধ্যমে উপায় একাউন্ট খোলা যাবে।

২০২১ সালের মার্চ মাসে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা প্রদান করছে ইউএসএসডি এবং মোবাইল অ্যাপ উভয়ের মাধ্যমে। উপায় এর মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন যেমন: ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা গ্রহণ করতে পারছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন