বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশ্রয়ন প্রকল্প হচ্ছে প্রধানমন্ত্রীর শ্রেষ্ট উপহার - এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৫:১০ পিএম

আশ্রয়ন প্রকল্প হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শ্রেস্ট উপহার।মুজিব শতবর্ষ উপলক্ষ্যে "বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না।"
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র এ নির্দেশনা ও দর্শনকে সামনে রেখে ভোলা জেলার লালমোহন উপজেলার লালমোহন পৌরসভা এবং আটটি ইউনিয়নের মোট ১৪টি স্থানে আশ্রয়ণ ২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ৫৫০ টি পরিবারকে দুই শতক জমিসহ একটি সেমিপাকা গৃহ উপহার দেওয়া হচ্ছে। প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ রয়েছে দুই লক্ষ ঊনষাট হাজার পাঁচশত টাকা। এ সকল গৃহে থাকছে দুইটি বেডরুম, বাথরুম, কিচেন, বারান্দা। গৃহের চারপাশে রয়েছে পর্যাপ্ত খোলামেলা জায়গা। আরও রয়েছে বিশুদ্ধ পানীর ব্যবস্থা, প্রতিটি গৃহে দেওয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগ,যোগাযোগের জন্য তৈরী করে দেয়া হচ্ছে হেরিংবোন রাস্তা সহ সকল সুযোগ সুবিদা। সুবিদাভুগীদের নামে জমি রেজিট্রেশন করে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন লালমোহন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা ।
নদী ভাঙন ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের শিকার এ সকল ছিন্নমূল পরিবার আধুনিক সুবিধাসম্বলিত এমন স্থায়ী ঠিকানা পেয়ে খুশি। তারা কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওনকে। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর পর্যন্ত লালমোহন উপজেলার লালমোহন সদর, পশ্চিম চরউমেদ,লর্ডহাডিন্জ কাশেমগঞ্জ, ধলীগৌনগড় ইউনিয়ন সহ বিভিন্নস্থানে নির্মিত আশ্রয়ন প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিক ও সুবিদাভুগীদের সাথে আলাপকালে এসব কথা বলেন ভোলা - ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। তিনি আরও বলেন জননেত্রী শেখ হাসিনার এ শ্রেষ্ট উপহার বিশ্বের নিকট এখন অনন্য মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। পরিদর্শনকালে এমপি শাওন সকল সুবিদাভুগী পরিবারের খোঁজখবর নেওয়াসহ গৃহ নির্মাণ কার্যক্রমের সার্বিক তদারকি করেন। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দীন আহম্মেদ , ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব সোহাগ চন্দ্র ঘোষ,লালমোহন ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাজাহান মিয়া, লর্ডহাডিন্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মিয়া, পশ্চিম চর উমেদ ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ,সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, উপকারভোগী পরিবারের সদস্য এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
লালমোহন উপজেলায় এ পর্যন্ত তিন পর্যায়ে ৫৯০ টি গৃহ নির্মাণের সুযোগ করে দেওয়ায় স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এছাড়া, নির্মাণ কাজের মান এবং উপকারভোগী বাছাইয়ের সার্বিক প্রক্রিয়ায় তিনি উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষ এ কাজের সাথে সংশ্লিট সকলকে ধন্যবাদ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন