বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পঞ্চম প্রজন্মের ফাইটারের জন্য নতুন প্রযুক্তি পরীক্ষা রাশিয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ৭:১৯ পিএম

পঞ্চম-প্রজন্মের ফাইটার জেট সু-৫৭ এর জন্য একটি আপগ্রেড করা যোগাযোগ স্যুট এই বছরের শুরুতে পরীক্ষা করা হবে। রাষ্ট্রীয় প্রযুক্তি কর্পোরেশন রোস্টেক এর মধ্যে রুসেলেক্ট্রনিক্স গ্রুপ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

‘আপগ্রেড করা যোগাযোগ ব্যবস্থার প্রোটোটাইপগুলি তাদের তৈরির পর্যায়ে রয়েছে এবং তাদের পরীক্ষাগুলি পতনের মাঝামাঝি সময়ে নির্ধারিত হয়েছে, বিশেষ করে, সু-৫৭ বিমানে,’ কোম্পানি বলেছে। রাশিয়ান পঞ্চম-প্রজন্মের ফাইটারের জন্য যোগাযোগ স্যুটটি রুসেলেক্ট্রনিক্স গ্রুপের মধ্যে পলিওট রিসার্চ অ্যান্ড প্রোডাকশন এন্টারপ্রাইজ দ্বারা আধুনিকীকরণ করা হচ্ছে।

সুখোই সু-৫৭ হল একটি রাশিয়ান-নির্মিত পঞ্চম-প্রজন্মের মাল্টিরোল ফাইটার যা সমস্ত ধরণের বায়ু, স্থল এবং নৌ লক্ষ্যবস্তুকে ধ্বংস করার জন্য মনোনীত। সু-৫৭ ফাইটার জেটে স্টিলথ প্রযুক্তি রয়েছে যার মধ্যে রয়েছে যৌগিক উপকরণের ব্যাপক ব্যবহার, এটি একটি সুপারসনিক ক্রুজিং গতিতে পৌঁছতে সক্ষম এবং একটি শক্তিশালী অনবোর্ড কম্পিউটার সহ সবচেয়ে উন্নত রেডিও-ইলেক্ট্রনিক যন্ত্রপাতি দিয়ে সজ্জিত করা হয়েছে (তথাকথিত ইলেকট্রনিক সেকেন্ড পাইলট), রাডার সিস্টেমটি তার শরীর জুড়ে ছড়িয়ে পড়ে এবং কিছু অন্যান্য উদ্ভাবন, বিশেষ করে, এর ফুসেলেজের ভিতরে রাখা অস্ত্র।

রাশিয়ার অ্যারোস্পেস ফোর্স ২০২৪ সালের শেষের দিকে ২২টি সু-৫৭ ফাইটার পাবে এবং তাদের সংখ্যা ২০২৮ সালের মধ্যে ৭৬-এ উন্নীত হবে৷ প্রথম সু-৫৭ ফাইটারটি ২০২০ সালে রাশিয়ান সেনাদের কাছে পৌঁছে দেয়া হয়েছিল৷ সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন