শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

দ্রব্যমূল্য কমাতে গড়িমসি মেনে নেওয়া যায় না : ইসলামী আন্দোলন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৫:৪৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, ভোজ্যতেলসহ বিশ্ব বাজারে বেশকিছু নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমলেও দেশের বাজারে কমতে দেখা যাচ্ছে না। দেশের বাজারে দ্রব্যমূল্য বাড়াতে যতটা আগ্রহ দেখা যায় ব্যবসায়ীদের মাঝে ঠিক কমানোর ক্ষেত্রে ততটাই উদাসীনতা দেখা যাচ্ছে।

তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমাতে গড়িমসি মেনে নেওয়া যায় না। আজ শনিবার (২৩ জুলাই) ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের মজলিসে আমেলার জরুরি বৈঠকে তিনি এসব কথা বলেন। শেখ ফজলে বারী মাসউদ বলেন, বিশ্ব বাজারে নিত্য প্রয়োজনীয় কোনো দ্রব্যের মূল্য বাড়ার আভাস পাওয়া গেলে সরকারের মন্ত্রী-এমপিদের অতিকথনেই ব্যবসায়ীরা দ্রব্য মজুত রেখে বাজারকে অস্থিতিশীল করে দাম বাড়িয়ে দেয়। অথচ বিশ্ব বাজারে দাম কমলে মন্ত্রী-এমপিদের তেমন আলোচনা থাকে না দাম কমানোর ব্যাপারে।

তিনি বলেন, বাজারের ওপর সরকারের নিয়ন্ত্রণ না থাকায় মাশুল দিতে হয় দেশের সাধারণ জনগণকে। লোডশেডিং, দুর্নীতি, পানি ও গ্যাসের মূল্য বৃদ্ধি, মূল্যস্ফীতি, বাণিজ্য ঘাটতিসহ নানাবিধ সমস্যায় দেশ আজ সংকটের সম্মুখীন। এ অবস্থায় দুর্নীতি না করার শপথ গ্রহণ করে দেশকে সংকট থেকে রক্ষা করতে দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে কাজ করার বিকল্প নেই। তিনি বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় ও জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় দেশবাসীকে সজাগ থাকতে থাকতে হবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি আলহাজ মো. আনোয়ার হোসেন, সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি নূরুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, সহকারী সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন (পরশ), অর্থ ও প্রকাশনা সম্পাদক প্রভাষক ডাক্তার মুজিবুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন