বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চবি ছাত্রীকে যৌন নির্যাতনকারী সকলকে বহিষ্কার

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ৫:৫২ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন নির্যাতন ও ভিডিও ধারণ করার ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। ৫জনের মধ্যে ৩ জন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র যাদের সকলকে বহিষ্কার করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের হেলথ, রেসিডেন্স ও ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

গ্রেফতারকৃত ৫ জন হলো, চবির ইতিহাস বিভাগ ২য় বর্ষের ছাত্র মোঃ আজিম(২৩), হাটহাজারী কলেজের ১ম বর্ষের ছাত্র সমাজ বিজ্ঞান বিভাগের ছাত্র মোঃ নুর হোসেন শাওন(২২), চবি নৃবিজ্ঞান বিভাগ ২য় বর্ষের ছাত্র মোঃ নুরুল আবছার বাবু (২২), হাটহাজারী কলেজের অর্নাস এর ২য় বর্ষের ছাত্র এবং হাটহাজারী কলেজের ছাত্র মোঃ মাসুদ রানা।

অন্যদিকে হাটহাজারী কলেজের অধ্যক্ষ গোল মোহাম্মদ জানিয়েছেন জড়িতদের কলেজ থেকেও বহিষ্কার করা হবে।

গ্রেফতারকৃতত ৫ জনকেই কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন হাটহাজারী থানার ওসি রুহুল আমিন সবুজ। তিনি বলেন, আসামিদের কারাগারে পাঠানোর সিদ্ধান্ত দিয়েছে আদালত। ৭ দিনের রিমান্ডের জন্যও আবেদন করেছি আমরা ।

এদিকে আসামি আজিমের সাথে চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রুবেলের একাধিক ছবি পাওয়া গেছে মোঃ আজিমের জন্মদিন উদযাপনের। অন্যদিকে সোমবার ভুক্তভোগী প্রক্টর অফিসে অভিযোগ করতে গেলে রেজাউল হক রুবেল তাকে বাধা দেয় বলে অভিযোগ রয়েছে। এই ঘটনায় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে শোকজ নোটিশ পাঠায় কেন্দ্রীয় ছাত্রলীগ নির্বাহী সংসদ।

গত রোববার (১৭ জুলাই) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে তারই হলের সামনে থেকে এক বন্ধু সমেত তুলে নিয়ে মারধর ও যৌন নির্যাতন করে কাপড় খুলে ভিডিও করে দূর্বৃত্তরা। পরেরদিন ঐ ছাত্রী অভিযোগ করলে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ সকল ছাত্র সংগঠন একযোগে আন্দোলনে নামে দোষীদের দ্রুত বিচারের দাবিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন