সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ, শান্তিপূর্ণ সমাধানের আহ্বান ভারতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১১:৪০ এএম

মধ্যপ্রাচ্যে ভারত স্থায়ী শান্তি ও স্থিতিশীলতা আনতে ইসরাইল-ফিলিস্তিন সংঘাতের শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছে ভারত। জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের এক বিতর্কে এই আহ্বান জানিয়েছেন ভারতের স্থায়ী মিশনের চার্জ ডি'অ্যাফেয়ার্স আর রবীন্দ্র।

সংবাদমাধ্যম জিনিউজ জানিয়েছে- নিরাপত্তা কাউন্সিলের ওই অনুষ্ঠানে রবীন্দ্র বলেন, 'ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্য ক্রমাগত সংঘাতে উদ্বিগ্ন ভারত। আমরা সহিংস আক্রমণ, বেসামরিক নাগরিকদের হত্যা, ধ্বংস ও উস্কানিমূলক কর্মকাণ্ড বন্ধের আহ্বান জানাচ্ছি।'

তিনি আরও বলেন, এ অঞ্চলে একতরফা পদক্ষেপ গ্রহণযোগ্য নয়। কারণ তা দুটি স্বাধীন রাষ্ট্র গঠনের মাধ্যমে সংকট উত্তোরণের পথকে সংকোচিত করে দিতে পারে।

এ ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত আরও বলেন, 'আমরা ফিলিস্তিনের আর্থিক ও নিরাপত্তা-সংক্রান্ত বিষয়গুলোকে গুরুত্ব দিতে সবপক্ষের প্রতি আহবান জানাচ্ছি। সেই সঙ্গে দীর্ঘদিন ধরে চলে আসা এ সংকট উত্তোরণে আন্তর্জাতিক মহলকে বাস্তবভিত্তিক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানাচ্ছি।'

এ সময় পারস্পরিক সমঝোতার মাধ্যমে স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিন প্রতিষ্ঠা ও ইসরায়েলের সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিতে ভারত সবসময় তার পূর্ণ সমর্থন দিয়ে যাবে বলে জানিয়েছেন জাতিসংঘে ভারতের স্থায়ী মিশনের চার্জ ডি'অ্যাফেয়ার্স আর রবীন্দ্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন