শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইস্কান্দার-এম ক্ষেপণাস্ত্র দিয়ে অর্ধশতাধিক হামলা চালিয়েছে রুশ সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ৬:২০ পিএম

রাশিয়ার ইস্টার্ন মিলিটারি ডিস্ট্রিক্টের ইস্কান্দার-এম ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেমের ইউনিট ইউক্রেনে বিশেষ অভিযানে ইউক্রেনের সেনাবাহিনীর সামরিক অবকাঠামো, জনবল এবং সরঞ্জামের বিরুদ্ধে ৫০ টিরও বেশি হামলা চালিয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে।

‘সব মিলিয়ে, পূর্ব সামরিক জেলার ইস্কান্দার-এম ক্ষেপণাস্ত্র সিস্টেমের ইউনিটগুলো ইউক্রেনের বিশেষ সামরিক অভিযানে বিভিন্ন লক্ষ্যবস্তুতে ৫০ টিরও বেশি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে, এর মাধ্যমে ইউক্রেনের ভূখণ্ডে ন্যাটো দেশগুলোর সরবরাহ করে অস্ত্র ও সামরিক সরঞ্জামের ডিপোসহ সামরিক অবকাঠামো সাইট, জনশক্তি এবং ইউক্রেনীয় সেনাবাহিনীর সামরিক হার্ডওয়্যার ধ্বংস করা হয়েছে,’ মন্ত্রণালয় বলেছে।

ইস্কান্দার-এম ইউনিটের একজন কমান্ডার বলেছিলেন যে, ক্রুরা চলার পথেই সরাসরি যোগাযোগের মাধ্যমে হামলার লক্ষ্যবস্তু চিহ্নিত করতে পারে। ক্ষেপণাস্ত্র হামলার জন্য প্রস্তুত হতে তিন মিনিটের বেশি সময় লাগে না এবং সাইটের সজ্জিত করার মাত্রা নির্বিশেষে যে কোনও আবহাওয়ায় এবং যে কোনও জায়গা থেকে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়, তিনি যোগ করেছেন।

ইস্কান্দার-এম কৌশলগত ক্ষেপণাস্ত্র ব্যবস্থা প্রতিপক্ষের নিম্ন-আকারের এবং ৫০০ কিলোমিটার পর্যন্ত স্থানের লক্ষ্যবস্তুতে আঘাত করার জন্য ডিজাইন করা হয়েছে। এ সিস্টেমে রয়েছে, মিসাইল লঞ্চার, একাধিক লঞ্চ রকেট সিস্টেম, দূরপাল্লার আর্টিলারি, বিমান ও হেলিকপ্টার এরোড্রোম, কমান্ড পোস্ট এবং যোগাযোগ কেন্দ্র। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন