শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৯:১৯ এএম

২০২২-২৩ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে মৌসুমের শুভ সূচনা করল আর্সেনাল।

প্রাক মৌসুমে দুর্দান্ত ছন্দে থাকা 'গানার্স' নামে খ্যাত ইংল্যান্ডের ক্লাবটি নিজেদের ভালো ফর্ম মূল টুর্নামেন্টেও নিয়ে এসেছে।

ম্যাচের শুরুত থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে আর্সেনাল।ম্যানচেস্টার সিটি থেকে সদ্য আর্সেনালে যোগ দেওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস ও তার আরেক ব্রাজিলিয়ান সতীর্থ মার্টিনেলি একের পর এক সুযোগ তৈরি করে ক্রিস্টাল পেলেসের উপর চাপ তৈরি করেন।চার মিনিটে জেসুসের এসিস্টে মার্টিনেলির নেওয়া একটা শর্ট গোলকিপারকে পরাস্ত করে বাম গোলপোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।তবে ২০ মিনিটের মাথায় তার হেডেই এগিয়ে যায় আর্সেনাল।ম্যাচের প্রথমার্ধে আর কোন গোল না হলে ১-০ গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

প্রথমার্ধে আর্সেনালের গতিময় ফুটবলের কাছে অনেকটা খেই হারিয়ে ফেললেও ম্যাচের পরের অর্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে 'ঈগলস' খ্যাত ক্রিস্টাল প্যালেস। ঘরের মাঠে খেলতে নামা দলটি ম্যাচ দেখতে আসা হাজারো দর্শকের অনুপ্রেরণায় ম্যাচে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে। আর্সেনালের জালের খোঁজে করতে থাকে একের পর এক আক্রমণ। তবে তাদের প্রতিটি আক্রমণই আর্সেনালের গোলকিপার ও রক্ষণ দুর্গ ভেদ করতে ব্যর্থ হয়।

প্যালেস না পেলেও ফের একবার জালের দেখা পায় আর্সেনাল।তবে এবার জেসুস-মার্টিনেলি নয়,ক্রিস্টাল ডিফেন্ডার মার্ক গুয়েহির আত্মঘাতী গোলে ২-০ গোলের লিড নেয় আর্সেনাল।আর্সেনালের বায়াকো সাকার জোরালো ক্রসটি তার পায়ে লেগে প্যালেসের জালে জড়ালে হার অনেকটা নিশ্চিত হয়ে যায় স্বাগতিকদের।

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও গোলের দেখা পায়নি আর কোন দল।২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল। প্রিমিয়ার লিগের গত মৌসুমের পুরোটা সময় ভালো খেলেও শেষ ম্যাচের হেরে অল্পের জন্য সেরা চার নিশ্চিত করতে না পারা দলটি এবার আর সে ভুল করতে চাইবেনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন