শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ডোনেৎস্কের আরও কিছু শহর ঘিরে ফেলেছে রুশ সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ৫:৫১ পিএম

ইউক্রেনের জেনারেল স্টাফদের এক বিবৃতিতে বলা হয়েছে, রাশিয়া বর্তমানে বাখমুত এবং আভদিভকা শহরগুলি দখল করতে দুটি আক্রমণ চালাচ্ছে এবং সমস্ত দিক থেকে কয়েক ডজন শহর ও গ্রামে গোলাগুলি চালিয়ে যাচ্ছে।

আইএসডব্লিউর মতে, রাশিয়ান বাহিনী এখন আভদিভকার কাছে ডোনেৎস্ক ওব্লাস্টের একটি গ্রাম পিস্কি দখল করছে বলে মনে হচ্ছে, সেইসাথে বাখমুত থেকে ১১ মাইল দক্ষিণে ত্রাভনেভের ছোট বসতিও তারা নিয়ন্ত্রণে নিয়েছে। ইউক্রেনের সেনাবাহিনী সেখান থেকে পালিয়ে যেয়ে অন্যত্র প্রতিরোধ গড়ার চেষ্টা করছে বলে জানানো হয়েছে।

ইউক্রেনের জেনারেল স্টাফরা রোববার বলেছেন যে, রাশিয়া বেলারুশে সেনা ও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করছে। যাইহোক, একই ইউক্রেনীয় সামরিক গোয়েন্দা সূত্র বলেছে যে, বেলারুশে কোন আক্রমণাত্মক গঠন সনাক্ত করা যায়নি, যদিও তার উত্তর প্রতিবেশী থেকে রকেট হামলা একটি হুমকি হিসাবে অব্যাহত রয়েছে।

ইতিমধ্যে, আরও চারটি জাহাজ সফলভাবে ইউক্রেনের বন্দর ত্যাগ করেছে, এটি আশা জাগিয়েছে যে ইউক্রেনের বন্দরগুলিতে রাশিয়ার অবরোধের অবসান ঘটাতে তুরস্ক এবং জাতিসংঘের মধ্যস্থতায় চুক্তিটি টিকে থাকতে পারে। চুক্তিটি ১২০ দিনের জন্য বৈধ এবং উভয় পক্ষ সম্মত হলে পুনর্নবীকরণ করা যেতে পারে। সূত্র: দ্য গার্ডিয়ান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন