বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘দিন দ্য ডে’ সিনেমার প্রকৃত বাজেট ফাঁস!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১১:৫৮ এএম

‘দিন দ্য ডে’ সিনেমার বাজেট ১০০ কোটি টাকার বেশি দাবি করা হলেও এর প্রকৃত বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার বলে দাবি করেছেন সিনেমার সহ-প্রযোজক ও নির্মাতা মোর্তজা অতাশ জমজম। তবে মুক্তির পর থেকে অনন্ত জলিল সিনামাটিকে ১০০ কোটি টাকা বাজেটের বলে দাবি করে আসছেন। সোমবার (২২ আগস্ট) সিনেমাটির সহ-প্রযোজক ও নির্মাতা মোর্তজা অতাশ জমজম ইনস্টাগ্রামে ‘দিন দ্য ডে’ সিনেমার চুক্তিপত্র প্রকাশের পর এমন তথ্য জানা গেছে।

ওই চুক্তিনামায় দেখা যায়, সর্বমোট ৫ লাখ ডলার (আজকে এক ডলারের বিপরীতে বাংলাদেশি ৯৫ টাকা হলেও তখন আরো কম ছিল) নির্ধারণ করা হয়েছিল সিনেমাটির নির্মাণ ব্যয়। এটি কমবেশি চার কোটি টাকা হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। যা দ্বিতীয় পক্ষ (অনন্ত জলিল, প্রযোজক ও মূল স্বত্বাধিকারী) প্রথম পক্ষকে (পরিচালক ও প্রস্তুতকারক) মোট ছয়টি কিস্তিতে ধারাবাহিকভাবে প্রদান করবেন। প্রকাশিত তিন পাতার চুক্তিপত্রটির নিচে উভয় পক্ষের স্বাক্ষর রয়েছে।

তবে 'দিন : দ্য ডে'র নির্মাণ ব্যয় ১০০ কোটি টাকা বলে প্রথমে জানানো হয়েছিল সিনেমাটির অভিনেতা, প্রযোজক ও মূল স্বত্বাধিকারী অনন্ত জলিলের পক্ষ থেকে। তবে সিনেমাটির এই তথাকথিত বিগ বাজেটের ব্যাপারে প্রথম থেকেই সন্দিহান ছিলেন চলচ্চিত্রসংশ্লিষ্ট মহল।

এদিকে পরিচালক এই চুক্তিপত্র প্রকাশের পাশাপাশি অনন্তের বিরুদ্ধে বকেয়া অর্থ পরিশোধ না করা, চিত্রনাট্য ও শুটিং লোকেশন পরিবর্তনসহ একাধিক অভিযোগ নিয়ে এসেছেন। যদিও পরিচালকের এসব অভিযোগ প্রসঙ্গে অনন্ত জলিল এখনই বিস্তারিত কিছু বলতে চাননি।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অনন্ত জলিলের ভাষ্য, সে তো বাংলা লিখতে পারে না। বাংলাদেশ দেশ থেকে কেউ তাকে পরিচালনা করছে। তারা চাচ্ছে আমি অনন্ত এই ফিল্ম ইন্ডাস্ট্রিতে যেন না থাকি। আমি পরিচালকের সঙ্গে কথা বলে বিস্তারিত জানাবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন