সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশ্বনাথে স্কুল ছাত্র সুমেল হত্যা মামলা ৩২ আসামির বিরুদ্ধে চার্জ গঠন

প্রধান আসামির জামিন না মঞ্জুর

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৪:১১ পিএম


সিলেটের বিশ্বনাথে চাঞ্চল্যকর স্কুল ছাত্র সুমেল হত্যা মামলার প্রধান আসামী, চাউলধনী হাওরের সাবলীজ গ্রহিতা খুনি সাইফুলের জামিনের আবেদন নামঞ্জুর করেছে আদালত। গতকাল সোমবার সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতে জামিন শুনানি শেষে আদালত জামিন না মঞ্জুর করেন। খুনি সাইফুলকে গ্রেফতারের পর মহামান্য হাইকোর্ট ও সিলেট জেলা দায়রা জজ আদালতে এ নিয়ে মাট ৮বার জামিন নামঞ্জুর করা হয়েছে। তাছাড়া গত ২২আগস্ট সোমবার ১০জন আসামীকে মামলা থেকে অব্যাহতির জন্য আবেদন জানানো হয়েছিল। দীর্ঘ সময় আদালতে উভয় পক্ষের শুনানি শেষে সাইফুলের জামিন ও অব্যাহতির আবেদন খারিজ করে ৩২জন আসামীর বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। চাঞ্চ্যলকর এই মামলার শুনানিতে আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট হেলাল আহমদ ও সৈয়দ মহসিন আলী।
বাদী পক্ষের সিনিয়র আইনজীবী ছিলেন, এএসএম গফুর, রেজাউল করিম ও সামিউল ইসলাম। বিভাগীয় দ্রুত ট্রাইব্যুনাল আদালতের সরকারি কৌশলী এডভোকেট সারোয়ার আহমদ আবদাল আসামীর জামিন নামঞ্জুর ও চার্জ গঠনের বিষয়টি নিশ্চিত করেন।
প্রসঙ্গত, ২০২১সালের ১লা মে দুপুরে বন্দুক দিয়ে প্রকাশ্যে গুলি করে নির্মমভাবে স্কুল ছাত্র সুমেলকে খুন করে সাইফুল ও তার বাহিনী। গুলিবিদ্ধ হন সুমেলের বাবা, চাচা ও আরো অনেকেই। এ ঘটনায় সুমেলের চাচা ইব্রাহিম আলী সিজিল বাদী হয়ে বিশ্বনাথ থানায় ১টি হত্যা মামলা দায়ের করলে থানার তৎকালিন ওসি (তদনন্ত) রমাপ্রসাদ চক্রবর্তী ৩২জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।
এই হত্যাকান্ডের ঘটনায় দেশ-বিদেশে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয় এবং খুনিদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছিল। খূনিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে বিভিন্ন সময় কয়েকদফা স্মারকলিপি প্রদান করে হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন