শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লোডশেডিংয়ে বিদ্যুৎ সাশ্রয় হচ্ছে, হামিদ বিপু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ১:৫১ পিএম

আমরা দেখলাম আগে যে ট্রেন্ড ছিল সকাল ১০টা থেকে বেড়েছে। এখন দেখলাম সকাল ৯টা থেকে বাড়া শুরু করেছে। এই মুহূর্তে ডেসকোর রিকায়ারমেন্ট প্রায় এক হাজারের উপরে চলে গেছে। তার মানে আমরা দেখতে পাচ্ছি যে সিটির ভিতরে ডেসকো এবং ডিপিডিসির পিক আওয়ার থাকে দুপুরে, কিন্তু পরিবর্তন হয়ে যাচ্ছে। এটা আমরা চাচ্ছি যে সন্ধ্যা থেকে পিক আওয়ারটা যদি দিনের বেলায় চলে আসে তাহলে আমরা একটা ব্যঅলান্স করতে পারব সন্ধ্যা এবং দিনের বেলা।

আর একটা জিনিষ আমরা আজকে থেকে নিশ্চিত করতে চাই, মধ্যরাত থেকে সেচ পাম্পের জন্য আগামী ১৫ দিন যেন নিরবিচ্ছন্ন বিদ্যুৎ থাকে। এটি আমার মনে হয় সম্ভব করে ফেলব। এটা আমি বলতে পারি। দেখা যাক, আগামী একটা সপ্তাহ আমরা দেখি। যদি এটার কার্যকরি বেটার হয় তাহলে অন্তত বিদ্যুতের ব্যালান্সটা ঠিক করতে পারবো।


এক ঘণ্টা করে লোডশেডিং দিচ্ছেন- লোডশেডিং আমরা কমাচ্ছি। কালকে রাতে প্রায় সাড়ে ১৩ হাজার চলে াসেছে, যেখানে প্রায় ১১ হাজার চিল। আস্তে আস্তে কমে আসছে।

 

লোডশেডিং আমরা দিতে বাধ্য হয়েছে। যেহেতু আমাদের জ্বালানি ও গ্যাস শটেজ ছিল। ওই জায় থেকে আমরা লোডশেডিং ব্যালান্স করার চেষ্টা করছি। ব্যালান্স করে আমরা সাশ্রয় করতে পারছছি।

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন প্রয়োজনে মন্ত্রীদের বাসাতেও লোডশেডিং দেওয়া হোক- এ বিষয়ে বিপু বলেন, সবার বাসাতেই তো লোডশেডিং চলতেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন