বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রেস কাউন্সিল আইনের খসড়া প্রকাশ করে সাংবাদিকদের উদ্বেগ দূর করুন : টিআইবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ প্রেস কাউন্সিল আইনের সংশোধিত খসড়া প্রকাশ করে সাংবাদিকসহ অংশীজনদের উদ্বেগ দূর করার আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। খসড়া তৈরির আগে অংশীজনদের সঙ্গে আলোচনা করা হলেও তাদের মতামতের প্রতিফলন ঘটেছে কি না তা নিশ্চিত করতে আইনটি প্রকাশের দাবি জানিয়েছে দুর্নীতিবিরোধী এ সংস্থাটি। গতকাল বুধবার এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

টিআইবি বলেছে, সংশোধিত প্রেস কাউন্সিল আইনের খসড়া তৈরির আগে ২০২০ সালে অংশীজনদের সঙ্গে আলোচনা করা হয়েছিল। এর পর আড়াই বছরের বেশি সময়ে সেই খসড়া কাউকে দেয়নি প্রেস কাউন্সিল। খসড়াটি এ বছর ২০ জুন মন্ত্রিপরিষদে নীতিগতভাবে অনুমোদন দেওয়া হলেও খসড়ায় অংশীজনদের মতামত, প্রত্যাশা বা উদ্বেগের সঠিক প্রতিফলন ঘটেছে কি না তা নিশ্চিত করার কোনও সুযোগই দেওয়া হয়নি।

টিআইবি বলছে, খসড়া প্রকাশ না করে আইন প্রণয়নের প্রক্রিয়ায় স্বচ্ছতার ঘাটতি রয়েছে। আমরা আশা করি, বাংলাদেশ প্রেস কাউন্সিল সংশোধিত আইন জাতীয় সংসদে উত্থাপনের আগে চূড়ান্ত খসড়াটি অবিলম্বে অংশীজন ও জনস্বার্থে প্রকাশ করার উদ্যোগ নেবে। যেন সাংবাদিক, সংবাদপত্রসহ সকল অংশীজনের মতামত ও সুপারিশ যে সঠিকভাবে চূড়ান্ত খসড়ায় গৃহীত হয়েছে-তা নিশ্চিত করা যায়। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন