শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

সহজ ডটকমের ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা হাইকোর্টে স্থগিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪২ পিএম

ট্রেনের টিকিট দুই বার বিক্রি করার অপরাধে সেবা প্রদানকারী ই-কমার্স প্রতিষ্ঠান সহজ ডটকমকে করা ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানার আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজীব উল আলম ও কাজী এরশাদুল আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে গত ২৩ আগস্ট যাত্রীর প্রতি অবহেলা ও দায়িত্বহীনতার দায়ে ই-কমার্স প্র‌তিষ্ঠান সহজ‌ ডটকমকে এ জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুনানি পরিচালনা ক‌রেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মণ্ডল। এ সময় অভিযোগকারী সিরাজগঞ্জ জেলার বেলকুচ থানার দৌলতপুরের বিশ্বজিত সাহা এবং সহজ ডটকমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে অভিযোগকারী বিশ্বজিত সাহা উল্লেখ করেন, সহজ ডটকম থেকে গত ২৯ জুন চিত্রা (৭৬৩) ট্রেনের ঈশ্বরদী থেকে উল্লাপাড়া পর্যন্ত শোভন চেয়ার (জ-২৯) আসনটির জন্য টাকার বিনিময়ে টিকিট ক্রয় করেন। যাত্রার তারিখ ছিল ৩০ জুন। কিন্তু ওই ট্রেনে উঠে সিটের পাশে গিয়ে অভিযোগকারী দেখতে পান একই আসন (জ-২৯) অন্য যাত্রীর কাছে বিক্রি করা হয়েছে। যাত্রীর নাম মো. মারুফ ইসলাম। যিনি ২৬ জুন জ-২৯ ও জ-৩০ টিকিট দুটি যশোর থেকে উল্লাপাড়া ভ্রমণের জন্য ক্রয় করেন।

অধিদপ্তর থে‌কে জানা‌নো হয়, শুনানিতে অভিযোগ পর্যালোচনা করে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে সহজ ডটকম একই ট্রেনের (চিত্রা এক্সপ্রেস) একই সময়ের একটি টিকিট (জ-২৯) দুই যাত্রীর কাছে বিক্রি করেছে। এ জন্য ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন