সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

রাজনৈতিক পরিবেশ নিশ্চিতে সরকার আগ্রহী নয় : বিবৃতিতে আ স ম রব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, বিরোধী দলের প্রতিবাদ সমাবেশ ও মিছিলকে স্তব্ধ করতে সরকার ভ্রান্ত নীতি গ্রহণ করেছে। তাতে সারাদেশে সংঘাত ছড়ানো এবং প্রাণহানির মতো ঘটনা ঘটছে। এসবের মাধ্যমে সরকার প্রমাণ করছে ন্য‚নতম গণতান্ত্রিক রাজনৈতিক পরিবেশ নিশ্চিত করতে তারা আগ্রহী নয়। গণমাধ্যমে গতকাল পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

আ স ম বলেন, এ সরকার রাষ্ট্রযন্ত্র ও পেটুয়া বাহিনী দিয়ে হত্যাযজ্ঞ ও নিপীড়নের মাধ্যমে কর্তৃতবাদী শাসনব্যবস্থা দীর্ঘস্থায়ী করতে বেশি আগ্রহী। কারণ সরকারের পায়ের তলার মাটি দিন দিন সরে যাচ্ছে।
তিনি বলেছেন, গত কয়েকদিনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানির দাম বাড়ার প্রতিবাদে বিএনপি ও সহযোগী সংগঠনের কর্মসূচি ঘিরে দেশের বিভিন্ন স্থানে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশের গুলিতে নারায়ণগঞ্জে যুবদলকর্মী নিহত হয়েছেন। সারাদেশে বিরোধী দলের অন্তত তিন শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। গ্রেফতার হয়েছেন অনেকে। পাশাপাশি আহত হয়েছেন কয়েকজন পুলিশ সদস্যও।

রব বলেন, সরকার বুঝতে পারছে এ গণআন্দোলন ঘনীভ‚ত হয়ে সরকার পতনের আন্দোলনে রূপ নেবে। এখন সব সংগ্রামী গণশক্তিকে ঐক্যবদ্ধ হওয়া জরুরি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন