বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে

জেএসডি সভায় আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

গণমানুষের মুক্তির পথ রুদ্ধ করে শুধুমাত্র রাষ্ট্র ক্ষমতা দখলে রেখে সরকার গোটা দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। উত্তরাস্থ বাসভবনে গতকাল অনুষ্ঠিত জেএসডি কাউন্সিল পরবর্তী স্থায়ী কমিটির প্রথম সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। জেএসডি সভাপতি বলেন, নিপীড়নমূলক রাষ্ট্রযন্ত্র দিয়ে জমিদারতন্ত্র কায়েমের মাধ্যমে সমগ্র দেশের রাজনীতি ও অর্থনীতিকে সরকার জিম্মি করে ফেলেছে।

আ স ম রব বলেন, গণতন্ত্র, সুশাসন ও ভোটাধিকারের ন্যূনতম শর্ত পালন না করে অন্যায্য বল প্রয়োগের মাধ্যমে সংঘাত, সংঘর্ষ ও রক্তপাতকে উস্কে দিচ্ছে। যার পরিণতি হবে ভয়াবহ। গণমানুষের জন্য অংশীদারিত্ব ভিত্তিক গণশাসন প্রবর্তনে রাষ্ট্রীয় সংস্কার ও সংবিধান সংশোধনের দাবি এখন জাতীয় রাজনীতিতে প্রধান এজেন্ডা হিসেবে পরিগণিত হচ্ছে। রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরে এবং রাজনৈতিক-অর্থনৈতিক সমতা ভিত্তিক সমাজ নির্মাণে জেএসডি ১০ দফা জাতির সামনে হাজির করেছে, যার বাস্তবায়ন অপরিহার্য হয়ে পড়েছে।

স্থায়ী কমিটির সভায় দেশের সর্বশেষ আর্থ-সামাজিক, রাজনৈতিক পরিস্থিতি ও ভূ-রাজনৈতিক বাস্তবতার উপর আলোচনায় অংশ নেন-দলের সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজ মিয়া, তৌহিদ হোসেন, হীরালাল চক্রবর্তী, অ্যাডভোকেট কে এম জাবির, ডা. জবিউল হোসেন, কামাল উদ্দিন পাটোয়ারী, এস এম আনসার উদ্দিন এবং মোহাম্মদ ইলিয়াস মিয়া প্রমুখ।

জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, গণবিরোধী সরকারের অপসারণ এবং রাষ্ট্রীয় সংস্কার ও সংবিধান সংশোধনের প্রশ্নে আন্দোলনরত রাজনৈতিক দল ও সমাজশক্তি গুলোর সঙ্গে যুগপৎ সংগ্রাম রচনা করে এক নতুন গণশক্তির উত্থান ঘটাতে হবে। এই নবজাগৃত গণশক্তিই একদলীয় কর্তৃত্বপরায়ণতার বিরুদ্ধে গণঅভ্যুত্থান সৃষ্টি করে গণমানুষের আকাক্সক্ষা ভিত্তিক রাষ্ট্রব্যবস্থা প্রবর্তন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন