মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত

কেন্দ্রীয় কর্মসূচির অংশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভালা ও নারায়ণঞ্জে বিএনপি নেতাকে গুলি করে হত্যা ও জ্বালানি তেল, বিদ্যুৎ, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধা, পঞ্চগড়, মুন্সীগঞ্জ ও লক্ষ্মীপুরে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন।

স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে স্থানীয় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশ হয়। এতে প্রধান অতিথি ছিলেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ এমপি। সমাবেশে প্রধান বক্তা ছিলেন, গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক ও বিশেষ বক্তা ছিলেন, সাধারণ সম্পাদক মাহামুদুন নবী টিটুল।
সাদুল্যাপুর উপজেলা বিএনপির আহবায়ক শামসুল হাসান শামসুলের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুস সালাম মিয়ার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির গ্রাম সরকার বিষয়ক স¤পাদক আনিসুজ্জামান খান বাবু প্রমুখ।
প্রধান অতিথি বলেন, দেশ আজ প্রত্যেক সেক্টরে অনিয়ম-দুর্নীতিতে ভরে গেছে। এই সরকার ব্যর্থ সরকার। সরকার দেশের টাকা বিদেশে পাচার করছে। মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই বলেও জানান তিনি।
পঞ্চগড় জেলা সংবাদদাতা জানান, পঞ্চগড়ে উপজেলা যুবদলের শোক র‌্যালি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকাল ৫টায় কলেজ রোড থেকে এ র‌্যালী বের হয়ে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।
প্রতিবাদ সমাবেশে পঞ্চগড় সদর উপজেলা যুবদলের আহবায়ক বসিরুল ইসলামের সভাপতিত্বে ও জেলা যুবদলের দফতর সম্পাদক মওদুদ আহমেদের সঞ্চালনায় পঞ্চগড় জেলা যুবদলের আহবায়ক ফেরদৌস ওয়াহিদ রাসেল, সদস্য সচিব নুরুজ্জামান বাবু, সদর উপজেলা যুবদলের সদস্য সচিব মনিরুজ্জামান বিদ্যুৎ বক্তব্য রাখেন।
লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, বিএনপি কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে লৌহজং উপজেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে উপজেলা বিএনপির কার্যালয়ে আলোচনা সভা হয়।
উপজেলা বিএনপির আহ্বায়ক শাহ্ জাহান খানের সভাপতিত্বে ও সদস্য সচিব হাবিবুর রহমান অপু চাকলাদারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটি সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ। বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন, সদস্য আল ইউসুফ আজাদ চঞ্চল মোল্লা, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মো. তানভীর আহমেদ অভি প্রমুখ।
কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা জানান, ভোলায় ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদল নেতা, নারায়ণগঞ্জের যুবদল নেতাকে গুলি করে হত্যা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে লক্ষ্মীপুরের কমলনগরে বিএনপি বিক্ষোভ সমাবেশ করেছে। গত শুক্রবার বিকালে উপজেলার হাজিরহাট এলাকায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-বাণিজ্য বিষয়ক সম্পাদক লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সাবেক সংসদ সদস্য এবিএম আশরাফ উদ্দিন নিজান। কমলনগর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক নুরুল হুদা চৌধুরীর সভাপতিত্বে ও যুবদল নেতা এম দিদার হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু। অন্যান্যের মধ্যে উপজেলা বিএনপি যুবদল ছাত্রদল স্বেচ্ছাসেবকদল কৃষকদল তাঁতীদল শ্রমিকদলের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন