শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুই লাখ ইভিএম কিনতে ইসির বাজেট আট হাজার ৭১১ কোটি টাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১:৫৪ পিএম

দ্বাদশ সংসদ নির্বাচনে সর্বোচ্চ দেড়শ আসনে ইলেক্ট্রনিট ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের জন্য প্রস্তাবিত প্রকল্পে সায় দিয়েছে নির্বাচন কমিশন। অনুমোদন দেওয়া আট হাজার ৭১১ কোটি টাকার প্রকল্পের আওতায় প্রায় দুই লাখ ইভিএম কেনা হবে। এছাড়া ইভিএম সংরক্ষণ জনবল তৈরি ও প্রশিক্ষণের জন্য এখানে ব্যয় রাখা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নির্বাচন কমিশন ভবনে ইসির কমিশন বৈঠকে এই অনুমোদন দেওয়া হয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

নির্বাচন কমিশনার বলেন, আগামী সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারে নতুর প্রকল্প অনুমোদন করা হয়েছে। এখন এটি পাঠানো হবে পরিকল্পনা কমিশনে। তবে এর আগে জনবলের বিষয়টি অনুমোদনের জন্য অর্থ মন্ত্রণালয়ের কাজ আছে।

আলমগীর বলেন, আপনারা জানেন, আগামী সংসদ নির্বাচনে সর্বোচ্চ দেড়শ আসনে ইভিএমে ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। আমাদের কাছে যত ইভিএম আছে তা দিয়ে সর্বোচ্চ ৭০ থেকে ৭৫টি আসনে ভোট করা সম্ভব। তাই নতুন করে ইভিএম কিনতে একটি প্রকল্প তৈরি করতে নির্বাচন কমিশন সচিবালয়কে বলা হয়েছিল। তারা যে প্রস্তাব দিয়েছিল তাতে কিছু তথ্যের ঘাটতি ছিল। তাই আগের বৈঠকে বলা হয়েছিল যাতে প্রকল্প ফেরত না আসে সেসব প্রশ্নের উত্তর দেওয়ার জন্য। আজকে সেসব তথ্যসহ জমা দেওয়া হয়েছে। আমরা এটা দেখেছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন