শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রীকে কেন সুষ্ঠু নির্বাচনের প্রশ্ন করা হয় বুঝা উচিত না : প্রতিবাদ সমাবেশে আমীর খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিবিসির ইন্টারভিউতে প্রধানমন্ত্রীকে বলছেন, বাংলাদেশে আগামীতে সঠিক নির্বাচন হবে কিনা। উনি বলেছেন, আওয়ামী লীগের সময়ে সঠিক নির্বাচন হয়। এই সময়ে নেতা-কর্মীরা ‘ভুয়া ভুয়া’ শ্লোগান দিতে থাকে। তিনি বলেন, যে কথাটা উনি বলেছেন, বাংলাদেশের একটা লোক এটা বিশ্বাস করবে? সরকারি দলের লোকেরা বিশ্বাস করে? উনার তো একটু লজ্জ্বা থাকা উচিত একটা বিদেশী সরকার প্রধানকে যখন এই প্রশ্নটা করা হয় তখন কী উনার বুঝা উচিত না বাংলাদেশের সরকার প্রধানকে এই প্রশ্নটা কেনো করা হয়?

গতকাল সোমবার রাজধানীর মহাখালীতে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে জ্বালানি তেল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ও নারায়ণগঞ্জের শাওন প্রধান হত্যার প্রতিবাদে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।
আমীর খসরু বলেন, অন্য দেশের প্রধানমন্ত্রীকে এই প্রশ্নটা করবে ওরা। বৃটেনের প্রধানমন্ত্রীকে এই প্রশ্নটা করবে, নেপালের প্রধানমন্ত্রীকে এই প্রশ্নটা করবে, শেখ হাসিনাকে কেনো এই প্রশ্ন করছে। এটার আর কিছু বুঝা দরকার নেই। বাংলাদেশের ‘গুম’ নিয়ে বিসিসিতে প্রধানমন্ত্রী বক্তব্যকে মিথ্যাচার বলে অভিহিত করেন তিনি।
সরকার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এই বলেন, আমাদের এই আন্দোলন শুধু বিএনপির আন্দোলন নয়, দেশের ১৮ কোটি জনগণের আন্দোলন, আমাদের সাথে অন্যান্য রাজনৈতিক দল ও সুশীল সমাজ যারা সম্পৃক্ত হয়েছে তাদের আন্দোলন। এজন্য আগামী দিনে এই আন্দোলনের রুপ রেখা ঘোষণা করা হবে।
রাজনীতিবিদদের বাদ দিয়ে আওয়ামী লীগ সরকারি আমলাদের হাতে দলের নেতৃত্ব তুলে দিচ্ছে বলে মন্তব্য করে আমীর খসরু বলেন, আজকে আওয়ামী লীগের রাজনীতিবিদদের হাতে কোনো নেতৃত্ব নেই, যারা আওয়ামী লীগের নেতৃত্বে ছিলেন তাদের হাতে কী কোনো নেতৃত্বে আছে? নেই। ওদের রাজনৈতিক নেতৃত্ব আজকে তারা সরকারি কর্মকর্তাদের হাতে তুলে দিয়েছে।
কয়েকটি উদারহরণ রেখে তিনি বলেন, ‘‘ আওয়ামী লীগের নেতা কে? চট্টগ্রামের ডেপুটি কমিশনার আওয়ামী লীগের নেতা। নামটা মনে রাখবেন-মোহাম্মদ মোমিনুর রহমান। আওয়ামী লীগের নেতা কে? হাইকোর্টের জজ গাইবান্ধাতে ভোট চাইতে গেছেন তিনি হচ্ছেন আওয়ামী লীগের নেতা..।পল্লবীতে রফিক মোল্লা হচ্ছে আওয়ামী লীগের নেতা। আওয়ামী লীগের নেতা হচ্ছে ভোলায় আমাদের নেতা নুরে আলম-আব্দুর রহিমকে যে গুলি করে মেরেছে সে আওয়ামী লীগের নেতা, যে কিনা জনগণের বিরুদ্ধে, গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সে হচ্ছে আওয়ামী লীগের নেতা। নারায়ণগঞ্জে শাওন প্রধানকে যে চাইনিজ রাইফেল দিয়ে হত্যা করেছে সে হচ্ছে আওয়ামী লীগের নেতা। এই দলে এখন আর রাজনীতি নেই। এই দলটা রাজনৈতিকভাবে এমন দেউলিয়া হয়েছে যে, ওদের নেতৃত্ব চলে যাচ্ছে এরকম মানুষের হাতে আমি যাদের কথা বললাম।
তিনি বলেন, পুলিশের একাংশ, একটি ক্ষুদ্রাংশ যারা আওয়ামী লীগের নেতা হয়ে গেছেন অথবা নেতা হয়ে হয়ে যুদ্ধ করছেন। আমি আগেও বলেছি, এখনো বলছি আপনারা ওই পথে যাইয়েন না।ওই কাজ আপনাদের জন্য নয়, এটা ভালো হবে, ভবিষ্যতের জন্য ভালো হবে না।
গত ১৭ সেপ্টেম্বর বনানীতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচিতে আওয়ামী সন্ত্রাসী হামলায় আহত তাবিথ আউয়াল বলেন, আল্লাহর রহমতে আমি আপনাদের সামনে আজকে এসেছি। আমি দৃঢ়তার সাথে বলতে চাই, যতই না মাথা ফাটুক, যতই না আমাদের হাত ভাঙ্গুক বিএনপি প্রত্যেকটা নেতা প্রত্যেকটা কর্মী এখনো মাঠে আছে, মাঠে থাকবে। আমরা এই সরকারকে হটিয়ে জনগণ সরকার প্রতিষ্ঠা করা না পর্যন্ত কেউ ঘরে ফিরে যাবো না। যুদ্ধের ময়দানে মাঠেই আপনাদের সাথে আমরা দেখা হবে এবং আগামী দিনে আপনাদের পাশে নিয়ে আমাদের কর্মসূচিকে এগিয়ে নিয়ে যাবো।
মহানগর উত্তরের আহŸায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সমাবেশে বিএনপি মহানগর দক্ষিনের আহŸায়ক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, মোস্তাফিজুর রহমান বাবুল, কামরুজ্জামান রতন, মীর সরফত আলী সপু, নাজিম উদ্দিন আলম, শামীমুর রহমান শামীম, কাজী রওনাকুল ইসলাম টিপু, সাইফুল আলম নিরবসহ মহানগর নেতারা বক্তব্য রাখেন।###

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন