রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুম-খুনের মামলা হলে আ.লীগের কেউ নির্বাচনে অংশ নিতে পারবে না: খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২৩, ৫:৪১ পিএম

১/১১এর দুর্নীতির সব মামলাসহ ১২ বছরের গুম, খুন, দুর্নীতির মামলা হলে আওয়ামী লীগের কেউ নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এসব মামলায় আওয়ামী লীগ নেতাদের জেলেও যেতে হবে।

 

শুক্রবার (৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি দাবিতে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 'বাংলাদেশ নাগরিক অধিকার' নামের একটি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে। আয়োজক সংগঠনের সভাপতি এমএ জাহাঙ্গীর আলম এতে সভাপতিত্ব করেন।

 

খসরু বলেন, ওয়ান ইলেভেনে খালেদা জিয়ার চেয়ে আওয়ামী লীগের নেতা কর্মীদের নামে বেশি মামলা ছিলো তাঁরা ক্ষমতায় এসে সব মামলা প্রত্যাহার করে নিয়েছে।

 

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতা থেকে সরে গেলে তাদের সমস্ত মামলা চালু করা হবে এবং তাদের প্রত্যেকে জেলে ঢুকিয়ে দেওয়া হবে।

 

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনীতি ও নির্বাচনে অংশ নেয়া নিয়ে বক্তব্য দেয়া থেকে আওয়ামী লীগ নেতাদের বিরত থাকার আহŸান জানিয়ে খসরু বলেন, যারা ভোট চোর তাদেরকে দেশ পাহারার দায়িত্ব দেওয়া যায় না। এই সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে। এদের বিতাড়িত করলেই দেশ নিরাপদ।

 

তিনি বলেন, সরকারবিরোধী আন্দোলন ঘিরে কাউকে জেলে নিলে লাভ হবে না । সকল নেতাকর্মীরা আন্দোলনে ঐক্যবদ্ধভাবে নামবে এই সরকার রেহাই পাবে না।

 

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী বনভোজন করছেন, আর জনগণ খেতে পারেনা।

 

তিনি বলেন, একতরফা নির্বাচন এ দেশে আর হবে না। গণতন্ত্রের জন্য আবার রক্ত দিতে হচ্ছে,তা লজ্জার। নিরপেক্ষ ভোটের ব্যবস্থা করুন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন