বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

কালনা সেতুর উদ্বোধন অক্টোবরে --- সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

লোহাগড়া( নড়াইল) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৩ পিএম

আগামী অক্টোবর মাসের যে কোনো দিন কালনা সেতুর উদ্বোধন করা হবে। তবে উদ্বোধনের দিনক্ষণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এলেই জানিয়ে দেবেন। ইতোমধ্যেই সেতুর সামারি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে এবং তিনি তা স্বাক্ষর করেছেন।

বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর) লোহাগড়া উপজেলার মধুমতি নদীর উপর নির্মিত কালনা সেতু পরিদর্শনকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন। ওবায়দুল কাদের আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই এই সেতুর নামকরণ করা হয়েছে মধুমতি সেতু । তাই তিনিই সেতুর নামটি ঘোষণা করবেন। প্রসঙ্গতঃ উল্লেখ করা যেতে পারেÑসেতু নির্মাণের উদ্বোধনী ফলকে এই সেতুর নাম কালনা সেতু হিসাবে এখনও নামফলক রয়েছে। তাছাড়া সেতুটি কালনা সেতু নামেই সর্বত্র পরিচিত। দেশের এই প্রথম ৬ লেনের সুদৃশ্য ও দৃষ্টি নন্দন সেতু। যা পদ্মা সেতুর চেয়ে দুই লেন বেশি। ছয় লেনের দৃষ্টিনন্দন ৬৯০ মিটার দীর্ঘ এবং ২৭.১০ মিটার প্রশস্ত এই সেতুর নির্মাণে ব্যয় হয়েছে ৯৫৯ কোটি ৮৫ লাখ টাকা। কালনা সেতু চালু হলে এ অঞ্চলের মানূষ পদ্মাসেতুর পুরোপুরি সুবিধা ভোগ করবে।

সেতু মন্ত্রী সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে বলেন, আগামী সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে। তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসার কোনো সম্ভাবনা নেই, উচ্চ আদালতের নির্দেশে তত্ত্বাবধায়ক সরকার এখন জাদুঘরে।

এ সময় উপস্থিত ছিলেনÑ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি.এম.মোজাম্মেল হক, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজাসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ।#ছবি সংযুক্ত

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন