শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ায় স্কুলে বন্দুক হামলায় শিশুসহ অন্তত ৯ জন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪১ পিএম | আপডেট : ৫:৫৮ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২২

রাশিয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, মস্কো থেকে ৬০০ মাইল পূর্বে রাশিয়ার শহর ইজেভস্কে সোমবার একটি স্কুলে গোলাগুলিতে শিশুসহ অন্তত নয়জন নিহত ও ২০ জন আহত হয়েছে।

একজন বন্দুকধারী 88 নম্বর স্কুলে প্রবেশ করে, যেটি প্রথম থেকে ১১ম শ্রেণীতে পড়ানো হত। তার গুলিতে দুই নিরাপত্তারক্ষী, দুই শিক্ষক এবং অন্তত পাঁচজন নাবালকের মৃত্যু হয়। ফেডারেল তদন্তকারীরা জানিয়েছে, আততায়ী নিজেও আত্মহত্যা করেছে। তদন্ত কমিটির মতে, রাশিয়ার শীর্ষ ফেডারেল তদন্তকারী কর্তৃপক্ষ, আক্রমণকারী ‘নাৎসি প্রতীকযুক্ত পোশাক এবং একটি বালাক্লাভা (সৈন্যদের দ্বারা ব্যবহৃত এক ধরনের ঘাড়পর্যন্ত-ঢাকা টুপি) পরেছিল’ এবং তার কোনো পরিচয়পত্র ছিল না। ‘তার পরিচয় বর্তমানে বের করার চেষ্টা করা হচ্ছে,’ তদন্তকারীরা বলেছেন।

ইজেভস্কের জনসংখ্যা ৬ লাখ ৩০ হাজার। এটি উদমুর্ট প্রজাতন্ত্রের আঞ্চলিক রাজধানী। সেখানকার আঞ্চলিক গভর্নর আলেকজান্ডার ব্রেচালভ তিন দিনের শোক ঘোষণা করেছেন। কী কারণে এই হামলা স্পষ্ট হয়নি। এই ঘটনার সঙ্গে সঙ্গে স্কুলটি খালি করে দেয়া হয়।

গত তিন বছরে, রাশিয়ায় কমপক্ষে ১৩টি গণ গুলির ঘটনা ঘটেছে, যার মধ্যে ২০২১ সালের মে মাসে কাজানে একটি স্কুলে গুলি চালানোর ফলে নয়জন নিহত এবং ২৩ জন আহত হয়েছিল। সূত্র: নিউইয়র্ক টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন