শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ার স্কুল ভবনে আততায়ীর নির্বিচার গুলি ৭ শিশুসহ নিহত ১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৭ এএম

রুশ কর্মকর্তারা বলছেন, মধ্য রাশিয়ার একটি স্কুলে একজন বন্দুকধারীর গুলিতে অন্তত ১৩ জন নিহত ও ২১ জন আহত হয়েছে। নিহতদের মধ্যে ইজেভস্ক শহরের প্রায় ১ হাজার শিক্ষার্থীর এ স্কুলের সাতটি শিশু রয়েছে। এ হামলার পর বন্দুকধারী আত্মহত্যা করেছে বলে জানা গেছে এবং সে কেন এ হামলা চালিয়েছে সেই উদ্দেশ্য স্পষ্ট নয়। জরুরি কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন।

স্কুলটি প্রায় ৬৫ হাজার বাসিন্দার শহর ইজেভস্কের কেন্দ্রে অবস্থিত এবং কেন্দ্রীয় সরকারের বিভিন্ন অফিসের খুব কাছাকাছি। রুশ মিডিয়ার ভিডিও পোস্টে দেখা যাচ্ছে, গোলাগুলি চলার সময় স্কুল ভবনের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছিল। কিছু ভিডিও ফুটেজে একটি ক্লাস-কক্ষের মেঝেতে রক্ত এবং জানালায় একটি বুলেটের ছিদ্র দেখা যাচ্ছে। সেখানে ডেস্কের নিচে শিশুরা কুঁকড়ে রয়েছে। রুশ কর্মকর্তারা জানাচ্ছেন, এই ঘটনায় দু’জন নিরাপত্তারক্ষী ও দু’জন শিক্ষকসহ সাতটি শিশু এবং ছ’জন প্রাপ্তবয়স্ক নিহত হয়েছেন। হামলার পর স্কুল ভবন থেকে সব কর্মচারী ও শিক্ষার্থীকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। স্থানীয় একজন সংসদ সদস্য বলছেন, হামলাকারীর কাছে দুটি পিস্তল ছিল। তার পরিচয় এখনো পাওয়া যায়নি। তদন্ত কমিটি এনিয়ে অনলাইনে যে ভিডিও পোস্ট করেছে তাতে দেখা যাচ্ছে, নাৎসি প্রতীক লাগানো টি-শার্ট এবং একটি বালাক্লাভা মুখোশ পরা হামলাকারী মেঝেতে মৃত পড়ে আছে।

গত তিন বছরে, রাশিয়ায় কমপক্ষে ১৩টি গণ গুলির ঘটনা ঘটেছে, যার মধ্যে ২০২১ সালের মে মাসে কাজানে একটি স্কুলে গুলি চালানোর ফলে নয়জন নিহত এবং ২৩ জন আহত হয়েছিল। সূত্র : নিউইয়র্ক টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন