শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নতুন ৪ অঞ্চলকে অধিভুক্ত করার বিষয়ে ৪ অক্টোবর সিদ্ধান্ত নেবে রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ২:২৭ পিএম

রাশিয়ান ফেডারেশন কাউন্সিলের স্পিকার ভ্যালেন্টিনা মাতভিয়েনকো


রাশিয়ান ফেডারেশন কাউন্সিলের স্পিকার ভ্যালেন্টিনা মাতভিয়েনকো মঙ্গলবার সাংবাদিকদের বলেছেন, ফেডারেশন কাউন্সিল ৪ অক্টোবর তার পরবর্তী নির্ধারিত বৈঠকে রাশিয়ায় যোগদানের ডিপিআর, এলপিআর, খেরসন এবং জাপোরোজিয়া অঞ্চলের বিষয়টি বিবেচনা করতে পারে।

‘আমরা ডিপিআর, এলপিআর, জাপোরোজিয়া এবং খেরসন অঞ্চলের বাসিন্দাদের সিদ্ধান্তকে সম্মান করব। যদি তারা রাশিয়ান ফেডারেশনে যোগদান করার সিদ্ধান্ত নেয়, নিঃসন্দেহে, আমরা এটিকে সমর্থন করব। এখন পর্যন্ত, আমি এতে ভিন্নমতের প্রয়োজন দেখছি না। আমি মনে করি যে, আগামী ৪ অক্টোবরের জরুরী অধিবেশনের প্রথম দিকে আমরা (এ সমস্যাটি) বিবেচনা করার জন্য প্রস্তুত থাকব যদি সবকিছু নিশ্চিত হয় এবং সবকিছু ঠিকঠাক হয়,’ মাতভিয়েনকো বলেছেন।

‘আমার মতে, বর্তমানে এই অঞ্চলের বাসিন্দাদের দ্বারা এটি একটি কঠিন জিতে নেয়া সিদ্ধান্ত। আমরা আমাদের নিজেদের পিছু ছাড়ি না,’ তিনি যোগ করেন। মাতভিয়েনকো পুনর্ব্যক্ত করেছেন যে ডনবাস, খেরসন এবং জাপোরোজিয়া অঞ্চলে গণভোট শেষ হয়েছে। ‘আমি মনে করি যে আগামীকাল বা পরশু, অদূর ভবিষ্যতে ফলাফল পাওয়া যাবে,’ তিনি উপসংহারে বলেছিলেন।

রাশিয়ায় যোগদানের বিষয়ে গণভোট শুরু হয় ডোনেৎস্ক এবং লুহানস্ক পিপলস রিপাবলিকস এবং খেরসন ও জাপোরোজিয়ে অঞ্চলের মুক্ত অঞ্চলে ২৩ থেকে ২৭ সেপ্টেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গণভোট থেকে প্রাপ্ত আংশিক ফলাফলে ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে ব্যাপক সংখ্যক মানুষ রাশিয়ায় যোগ দেবার পক্ষে মত দিয়েছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন