সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনা বাংলার মানুষের অধিকার আদায়ে আপোষ করেননি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৫:০৫ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজকের জন্মদিন আনন্দ ও উৎসবের দিন। শুধুই আনন্দ। কারণ, আমরা বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছি। রায় কার্যকর হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার রায় বাস্তবায়ন করেছি। বিচার কার্যক্রম চলমান। আমরা আনন্দ ও গর্বের সাথে বলতে পারি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, তারঁ নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। আমরা দারিদ্রতা দূর করেছি। অথচ অনেকেই দারিদ্রতাকে বিক্রি করে পুরস্কার পেয়েছে; কিন্তু দারিদ্রতা দূর হয়নি। আমাদেরকে আরো এগিয়ে যেতে হবে। শেখ হাসিনা বাংলার মানুষের অধিকার আদায়ে সচেষ্ট ছিলেন। বহুবার মৃত‍্যুর মুখোমুখি হয়েছেন; কিন্তু বাংলার মানুষের অধিকার আদায়ে আপোষ করেননি। তাঁর দেশপ্রেম ও মানুষের প্রতি যে ভালবাসা তা থেকে আমরা শিক্ষা নিয়ে দেশ গঠনে কাজ করব।

প্রতিমন্ত্রী আজ জাতীয় প্রেস ক্লাবে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ফালগুনী হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদসা, চিত্রনায়ক ওমর সানী এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মো: হাবিবুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য মোনাজাত করা হয়। পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন