শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আতঙ্কিত ও উদ্বিগ্ন হবেন না, পাশে আছি আমরা

সনাতন ধর্মাবলম্বীদের প্রতি সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সতর্কভাবে মন্দিরে ও মÐপ পাহারা দেওয়ার নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সা¤প্রদায়িক শক্তি প্রকাশ্যে যতটা নিষ্ক্রিয় ভেতরে ভেতরে ততটা সক্রিয় আছে। সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষে আগের বছরের বিভিন্ন ধরনের অনাকাক্সিক্ষত ঘটনার কারণে এবার সরকার সতর্ক রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মন্দিরে মন্দিরে, মÐপে মÐপে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সতর্কভাবে পাহারা দিতে হবে। গতকাল আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পূজা উদযাপন কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই দুর্গোৎসবে দরকার হলে মন্দিরে মন্দিরে পাহারায় থাকার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নেতাকর্মীরা সক্রিয়ভাবে থাকবে এটা আশা করি। সতর্ক ও সক্রিয়ভাবে থেকে সব ধরনের উদ্বেগ দূর করার আহŸান জানাচ্ছি। গতবারের দুর্ভাগ্যজনক অভিজ্ঞতা থেকে সবাইকে সতর্ক থাকতে হবে।
তিনি বলেন, সারা দেশের মন্দিরে মন্দিরে, মÐপে মÐপে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সতর্কভাবে পাহারা দিতে হবে, শেখ হাসিনার পক্ষ থেকে নির্দেশ দিচ্ছি। আওয়ামী লীগ মনে-প্রাণে চিন্তা-চেতনায় একটি অসা¤প্রদায়িক দল। আমাদের প্রায় প্রতিদিনের বক্তব্যে অসা¤প্রদায়িক চেতনার যে বিষয়টি আমরা ধারণ করি এবং সভা-সমাবেশে, বিক্ষোভে দৃঢ়কণ্ঠে উচ্চারণে আমরা কখনও দ্বিধাগ্রস্ত হই না। সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ করে মন্ত্রী বলেন, আপনারা আতঙ্কিত হবেন না, উদ্বিগ্ন হবেন না। আমরা আপনাদের পাশে আছি।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার সরকারের ১৩ বছরের মধ্যে গতবার বাদে অন্য কোনও সময় আর কোনও অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেনি। ১২ বছর কোনও দুর্গাপূজায় সামান্যতম কোনও বিশৃঙ্খলা বলুন, সন্ত্রাস বলুন, কোনও ঘটনাই ঘটেনি। মাঝে মাঝে কিছু কিছু ঘটনা ঘটেছে। গতবার সতর্কতার একটা ঘাটতি ছিল। কারণ সা¤প্রদায়িক শক্তি, জঙ্গিবাদী শক্তি, বাইরে তাদের যতটা নিষ্ক্রিয় মনে হয়, ভেতরে ভেতরে তারা তার চেয়ে সক্রিয়। এ রকম একটা বাতাবরণ দেশে আছে, অস্বীকার করার উপায় নেই। কুমিল্লায় যেটা ঘটেছে বীভৎস, চৌমুহনীতে যা ঘটেছে তা আরও ভয়ানক। এছাড়া রংপুরে, সিলেটে, সুনামগঞ্জের নাসিরনগরের ঘটনা। অনেক ঘটনা ঘটেছে।
তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে বলতে চাই, সনাতন ধর্মাবলম্বীরা তাদের সবচেয়ে বড় যে উৎসব সেই উৎসবকে সামনে রেখে আতঙ্কে থাকবে, উদ্বিগ্ন থাকবে, এটা হতে পারে না। হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিষ্টান সবার ভোটেরই মূল্য সমান। এ দেশের নাগরিক আপনারা। কারও ভোটের মূল্য বেশি, কারও ভোটের মূল্য কম নয়।
মতবিনিময় সভায় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন