শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শিশুকে যৌন নির্যাতন, ১৪২ বছরের জেল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১১:১৫ এএম

ভারতে ১০ বছরের শিশুকে টানা দুই বছর ধরে যৌন নির্যাতনের অভিযোগে আনন্দন পি আর ওরফে বাবু (৪১) নামের এক ব্যক্তিকে ১৪২ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন কেরালার এক পকসো আদালত। পাশাপাশি তাকে পাঁচ লাখ রুপি জরিমানাও করা হয়েছে। অনাদায়ে দেওয়া হয়েছে আরও তিন বছরের কারাদণ্ড।

রায়ে পকসো আদালত জানায়, বাবুকে ১৪২ বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হলো। পাশাপাশি ৫ লাখ টাকা জরিমানাও দিতে হবে তাকে। জরিমানা দিতে ব্যর্থ হলে অতিরিক্ত আরও তিন বছর জেল খাটতে হবে।

গত বছরের ২০ মার্চ তিরুভাল্লা পুলিশ একটি অভিযোগ নথিভুক্ত করে। এতে লেখা ছিল, ২০১৯ থেকে ২০২১-এর মধ্যে একটি ১০ বছরের শিশুকে লাগাতার ধর্ষণ করা হয়েছে। পাশাপাশি চলেছে যৌন নির্যাতনও। শিশুটি বাবুরই এক আত্মীয়ের মেয়ে। শিশুটির মা, বাবার সঙ্গে একই বাড়িতে বাবু বসবাস করতেন।

আত্মীয় বাবুকে বিশ্বাস করতেন শিশুটির মা, বাবা। সেই সুযোগ নিয়ে দিনের পর দিন ধরে শিশুটির ওপর অত্যাচার চালিয়েছেন বাবু। ঘটনা জানাজানি হলে থানায় অভিযোগ দায়ের হয়। তারপর গ্রেপ্তার করা হয় বাবুকে। তোলা হয় আদালতে।

পাথানামথিট্টা জেলা পুলিশ বলেছে, মামলায় সাক্ষীর বক্তব্য, মেডিকেল রেকর্ড এবং প্রমাণ প্রসিকিউশনের পক্ষে শক্তিশালী ছিল। উল্লেখ্য, কেরালার পাথানামথিট্টার পকসো আদালত এর আগে এত দীর্ঘ শাস্তির সাজা কাউকে শোনায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন