বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ ২২ অক্টোবর ব্যাপক প্রস্তুতি গ্রহণ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

 বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশ ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে। গণসমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান উপদেষ্টা হিসেবে কর্মসূচি সমন্বয় করবেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সমাবেশের সম্ভাব্য স্থান হিসেবে নগরীর সোনালী ব্যাংক চত্বরকে নির্ধারণ করা হয়েছে।

গতকাল দুপুরে নগরীর কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে খুলনা মহানগর ও জেলা বিএনপির যৌথ প্রস্ততি সভা শেষে জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও খুলনা মহানগর কমিটির আহবায়ক শফিকুল আলম মনা এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এ কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামীলীগ সরকারকে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে। তিনি আরও বলেন, আন্দোলনে গুণগত পরিবর্তন এসেছে। বিএনপির কর্মসূচিতে জনগণের অংশগ্রহণ বাড়ছে। হামলা হলে পাল্টা হামলার মাধ্যমে প্রতিরোধ গড়ে তোলা হচ্ছে। সরকার বিরোধী সব রাজনৈতিক সংগঠনের সাথে যুগপৎ আন্দোলনের জন্য সার্বিক প্রস্ততি নিচ্ছেন দেশনায়ক তারেক রহমান। যেখানে সম্পৃক্ত হচ্ছেন পেশাজীবীরাও। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে রাজপথ দখলে রাখার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে নেতাকর্মীদের প্রস্তত থাকতে হবে।

সভায় অক্টোবর মাসব্যাপি কেন্দ্র ঘোষিত বেশ কিছু গুরুত্বপূর্ণ কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করতে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সমাবেশের সম্ভাব্য স্থান হিসেবে নগরীর সোনালী ব্যাংক চত্বরকে নির্ধারণ করে একে সফল করতে বিএনপি এবং প্রতিটি অঙ্গ সহযোগী সংগঠনের থানা, ওয়ার্ড, ইউনিয়ন এবং প্রতিটি ইউনিট পর্যায়ে সভা-সমাবেশ, প্রচার-প্রচারণা চালানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ উপলক্ষে গ্রামে-গঞ্জে, হাটে-মাঠে, শহরে, বিপনী বিতান ও জনসমাগমস্থলে এক লাখ লিফলেট বিতরণ, বিভাগীয় কর্মসূচি সফল করতে ১১টি সাব কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আগামী ১৫ অক্টোবর খুলনা প্রেসক্লাবের ব্যাংকুয়েট হলে বিএনপি মিডিয়া সেল কর্তৃক বিশিষ্টজনদের সাথে ‘জবাবদিহিমূলক রাষ্ট্রব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তী জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক মতবিনিময়সভা অনুষ্ঠিত হবে। চলমান গণতান্ত্রিক আন্দোলনে অংশ নিতে গিয়ে ভোলা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও যশোরে নিহত নেতাকর্মীদের স্মরণে আগামী ৬ অক্টোবর বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় রেল স্টেশন চত্বর থেকে মহানগর বিএনপির উদ্যোগে শোক র‌্যালী বের হবে।
একই ইস্যুতে আগামী ১০ অক্টোবর সোমবার বিকেল সাড়ে ৩টায় রেল স্টেশন চত্বর থেকে জেলা বিএনপির উদ্যোগে শোক র‌্যালী বের হবে। কর্মসূচি সমূহ সফল করতে বিএনপি এবং সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের যথাসময়ে কর্মসূচিস্থলে হাজির হওয়ার জন্য বিশেষ ভাবে আহবান জানানো হয়।

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের সঞ্চালনায় প্রস্ততি সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন