রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পদ্মা সেতুতে ৪ দিনে টোল আদায় ৯ কোটি টাকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৪:৩৮ পিএম

টানা তিনদিনের ছুটিতে পদ্মা সেতু দিয়ে ৬০ হাজার যানবাহন পার হয়েছে। এতে গত চার দিনে টোল আদায় হয়েছে ৯ কোটি টাকার বেশি। গত বৃহস্পতিবার থেকে গতকাল রোববার পর্যন্ত প্রতিদিন গড়ে দুই কোটি টাকা টোল আদায় হয়েছে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।
টানা চার দিনের ছুটিতে পদ্মা সেতু হয়ে বাড়ি গেছেন দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষ। এ ছাড়া দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলোতে ছুটেছেন ভ্রমণপিপাসুরা। এর ফলে যানবাহনের চাপ বাড়ে পদ্মা সেতুতে।
পদ্মা সেতু নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, গত বৃহস্পতিবার থেকে গতকল রোববার পর্যন্ত সেতু দিয়ে প্রতিদিনের চেয়ে বেশি গাড়ি পারাপার হয়েছে। এই দিনগুলোতে প্রতিদিন গড়ে ১৫ হাজারের বেশি গাড়ি পার হয়েছে এবং টোল আদায় হয়েছে দুই কোটির বেশি। এই পর্যন্ত পদ্মা সেতুতে ২১৭ কোটি টাকা টোল আদায় হয়েছে।
পদ্ম সেতুর নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন জানান, পদ্মা সেতু দিয়ে চার দিনে মোট ৬৮ হাজার ছোট-বড় গাড়ি পারাপার হয়েছে। গত বৃহস্পতিবার দুই কোটি তিন লাখ ৭৫ হাজার ৫০০ টাকা, শুক্রবার দুই কোটি ৩২ লাখ ৬ হাজার ১০০ টাকা, শনিবার দুই কোটি ৫৫ লাখ ২৩ হাজার ৪০০ টাকা এবং রোববার দুই কোটি ৫৩ লাখ ৬৩ হাজার ১৫০ টাকা টোল আদায় হয়েছে। মোট টোল আদায় হয়েছে ৯ কোটি ৪৪ লাখ ৬৮ হাজার ১৫০ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন