শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ভারত জুড়ে বইছে ‘কানতারা’র ঝড়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১১:১৫ এএম

একের পর এক চমক নিয়ে হাজির হচ্ছে দক্ষিণ ভারতের সিনেমা। গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে অ্যাকশন-থ্রিলার ‘কানতারা’। মাত্র ১৬ কোটি রুপি বাজেটের এই সিনেমা এখন পর্যন্ত আয় করেছে ১৫৩ কোটি রুপির বেশি! এছাড়া আইএমডিবি রেটিং-এর নিরিখে ‘কেজিএফ টু’ এবং ‘আরআরআর’ কে পেছনে ফেলে দিয়ে সব থেকে বেশি রেটিং প্রাপ্ত ভারতীয় সিনেমা হয়ে উঠেছে ‘কানতারা’।

পুরো ভারতের বক্স অফিসে এখন রাজত্ব করছে ‘কানতারা’। কর্ণাটকের এই সিনেমাটি নিজ এলাকায় দারুণ ব্যবসা করেছে। সেই সাথে ডাবিং করে মুক্তি দেয়া হয়েছে হিন্দি, তামিল, মালায়ালাম ও তেলেগু সংস্করণেও। তেলেগু ভাষায় সিনেমাটি আয় করেছে ১৬ কোটি রূপি। ধারণা করা হচ্ছে শিগগির ‘কেজিএফ: চ্যাপ্টার ওয়ান’-এর আয়কে ছাড়িয়ে যাবে সিনেমাটি। তেলেগুতে ‘কেজিএফ: চ্যাপ্টার ওয়ান’ আয় করেছিলো ২৪ কোটি রূপি।

সমালোচকদেরও প্রশংসা পেয়েছে সিনেমাটি। সোশ্যাল মিডিয়ায় এই সিনেমার প্রশংসায় বহু তারকা এগিয়ে এসেছেন ‘বাহুবলী’ প্রভাস থেকে শুরু করে ধানুশ প্রত্যেকে এই সিনেমাটির ভুয়সী প্রশংসা করেছেন এবং পুরো টিমকে সাধুবাদ জানিয়েছেন।

‘কানতারা’ সিনেমাটি পরিচালনা করেছেন দক্ষিণী ইন্ডাস্ট্রির খ্যাতিমান অভিনেতা ঋষভ শেঠি। তিনি নিজেই সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করছেন। এছাড়া চিত্রনাট্যও তার লেখা। আর সিনেমাটি প্রযোজনা করেছে সুপারহিট কেজিএফ ফ্র্যাঞ্চাইজি ফিল্ম হোম্বালে ফিল্মসের নির্মাতারা।

পৌরাণিক কাহিনী নির্ভর সিনেমাটির গল্প স্থানীয় গ্রামবাসীর দেবতা ‘ভূতা’কে কেন্দ্র করে নির্মিত হয়েছে। সিনেমাটিতে অভিনয় করেছেন কিশোর, অচ‍্যুত কুমার, সপ্তমী গৌড়া, প্রমোদ শেঠির মতো অভিনেতা অভিনেত্রীরা।

উল্লেখ্য, দক্ষিণ ভারতীয় সিনেমার হাত ধরে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে এক নবজাগরণের সূচনা ঘটেছে। সিংহভাগ দর্শক হিন্দি তথা বলিউড সিনেমা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। করোনা পরিস্থিতি বিনোদন জগতের অনেক ক্ষতি করলেও ভাষার অন্তরায় উন্মুক্ত করে দিয়েছে। যার জন্য ভালো গল্প ভাষার বাঁধাকে পেরিয়ে দর্শকদের মন ছুঁয়েছে। দক্ষিণ ভারতীয় সিনেমা ঠিক এই জায়গা থেকেই উত্থান লাভ করেছে। করোনা পরবর্তী সময়ে দক্ষিণ ভারতের পুষ্পা: রাইস, কেজিএফ চ্যাপ্টার:2, আর আর আর প্রভৃতি সিনেমা বক্স অফিসে সাফল্যের নতুন নজির গড়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন