রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গা ক্যাম্পে আবারো ১ মাঝি খুন, অন্য ০১ জন আহত

স্বেচ্ছাসেবক ও মাঝি হত্যার মিশন যেন থেমে নেই!

উখিয়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৩:৩০ পিএম

উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-এ দুষ্কৃতকারীদের ধারালো অস্ত্রের আঘাত ও গুলি করে ১ জন হেডমাঝি নিহত ও অপর ঘটনায় অন্যজন হেডমাঝি আহত হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) মধ্যরাত ৩.৩০ টার দিকে ২০/৩০ জনের একটি সংঘবদ্ধ দুষ্কৃতিকারী দল, ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় সন্ত্রাসীদের গুলিতে জসিম উদ্দিন (২৬) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন এবং অপর এক ঘটনায়, মঙ্গলবার রাতে ২ ইস্ট ক্যাম্পের হেড মাঝি মোহাম্মদ সালাম (৩৭) গুলিবিদ্ধ হয়েছেন। মঙ্গলবার রাত ও বুধবার ভোরে উখিয়ার একই রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর পুরো ক্যাম্প এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মোঃ ফারুক আহমেদ এক প্রেস রিলিজে জানান,
" ২৬-শে অক্টোবর-২০২২ খ্রি. রাত আনুমানিক ০৩.৩০ ঘটিকায় ২০/৩০ সদস্যের একটি দুষ্কৃতিকারী দল ভিকটিম মোহাম্মদ জসিম (২৫), পিতা: মৃত আব্দুল গফর, ব্লক - ১৬, ক্যাম্প-১০ বর্তমান ব্লক-৩৪, ক্যাম্প-১০ কে তার বসতঘরে জোরপূর্বক প্রবেশ করে ভিকটিম জসিমকে না পেয়ে তাহার পার্শ্বস্থ শশুরের ঘরে প্রবেশ করে দুষ্কৃতিকারীরা ভিকটিম জসিমকে পেয়ে জোরপূর্বক মারধর করে ঘর হতে বের করে ঘরের সামনে রাস্তার উপর (সিআইসি-১০ সংলগ্ন রাস্তা) নিয়ে উপর্যুপরি তার বুকে ও হাতের বাম পাশে ৩ রাউন্ড গুলি করে। এতে ঘটনাস্থলে ভিকটিম জসিম মৃত্যুবরণ করে। ঘটনাস্থলে ৩ রাউন্ড পিস্তলের গুলির খোসা পাওয়া যায়। থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ সুরতহাল করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেন"।

ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (মিডিয়া) ফারুক আহমদ। বর্তমানে ক্যাম্পের পরিস্থিতি নিয়ন্ত্রণ রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন সহ টহল জোরদার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, " ১০ নম্বর বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ভোর রাতে সন্ত্রাসীরা বাড়িতে ঢুকে মোঃ জসিম নামক রোহিঙ্গাকে লক্ষ্য করে গুলি চালিয়ে পালিয়ে যায় । রক্তাক্ত অবস্থায় এমএসএফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন ।

অন্যদিকে গত মঙ্গলবার রাতে কয়েকজন দুর্বৃত্ত হেড মাঝি মুহাম্মদ সালামকে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যান। গুলিবিদ্ধকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি রয়েছে। তিনি কুতুপালং টু ইস্টের ৬ ডি ব্লকের বাসিন্দা বলে জানা যায়"।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন