রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি জেগে উঠেছে, অসংখ্য তরুণের পদধ্বনিতে গ্রাম-গঞ্জ কেঁপে উঠছে : মেজর হাফিজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৬:৪৬ পিএম

বিএন‌পির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দীন আহমেদ বীর‌ বিক্রম বলেছেন, বিএনপি জেগে উঠেছে। অসংখ্য তরুণের পদধ্বনিতে গ্রাম-গঞ্জ কেঁপে উঠছে। আমার মনে কোনো সন্দেহ নেই, যে আগামী বছর জনগণের বিএনপি আবার রাষ্ট্র ক্ষমতায় আসবে।

আজ শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। হা‌ফিজ ব‌লেন, যে গণতন্ত্রের জন্য আমরা যুদ্ধ করেছিলাম সেই গণতন্ত্র আজ আবার বিলীন হয়ে গেছে। দেশে আইনের শাসন নেই। সাধারণ মানুষের কোনো অধিকার নেই। কী জন্য আমরা যুদ্ধ করেছিলাম? এত বছর পরে আবার গণতন্ত্রের জন্য যুদ্ধ করতে হচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছে, ডিসেম্বরে বিএনপিকে রাস্তায় নামতে দেওয়া হবে না। বিজয়ের মাসে দাবি-দাওয়া নিয়ে রাস্তায় নামা যাবে না? ‌বিএন‌পি কি তা‌দের ন্যায্য দা‌বির কথা বল‌তে পার‌বে না? বিএনপি কি জনগণের সাথে যোগাযোগ করতে পারবে না? ডিসেম্বর মাস কি শুধু তাদের একার? আগের রাতে নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। এতে সহজে অনুমান করা যায়, আগামী বছর এদেশে একটি গৃহযুদ্ধ হবে। আমরা তো গৃহযুদ্ধ দেখতে চাই না। এই গৃহযুদ্ধে অবশ্যই পরাজিত হবে আওয়ামী লীগ। কারণ বাংলাদেশের জনগণ কখনো পরাজিত হয়নি। যে পরিণতি হয়েছে ইয়াহিয়া খানের, আইয়ুব খানের, এরশাদের একই পরিণতি এ সরকার কেউ বহন করতে হবে।

মেজর হাফিজ আরও বলেন, সরকারের হাতে টাকা নেই। বিএনপির আন্দোলন দমন করা গেলেও জনগণের আন্দোলন দমন করা যাবে না। আওয়ামী লীগের নেতাকর্মীরা যে টাকা পাচার করছে তা ফেরত আনা গেলে দেশের অর্থনীতি চাঙা করা সম্ভব। সময়মত গদি ছেড়ে দিলে সামনে আবারও ক্ষমতা আসতে পারেন। সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযুদ্ধ দলের সাধারণ সম্পাদক সাদেক খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নেতা ইশরাক হোসেন প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন