শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সমাজে অপরাধ দমন প্রতিকার ও প্রতিরোধে কাজ করছে কমিউনিটি পুলিশিং: শিক্ষামন্ত্রী

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৩:৫৬ পিএম

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, কমিউনিটি পুলিশিং জনগণকে সম্পৃক্ত করে সমাজের অপরাধ দমন, প্রতিকার ও প্রতিরোধে কাজ করছে। সারাদেশে কমিউনিটি পুলিশিং এর সাথে কয়েক লাখ মানুষ যুক্ত রয়েছে। ফলে আমাদের সমাজে যেসব সমস্যা সৃষ্টি হয়, সেগুলো স্বাভাবিক সমাধানে কাজ করা সম্ভব হচ্ছে।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এক সময় দেশের মানুষ পুলিশের কাছে যেতে অনীহা প্রকাশ করত। কিন্তু কমিউনিটি পুলিশিং হওয়ার পর থেকে এই দুরত্বটা কমেছে এবং সাধারণ মানুষের সাথে পুলিশের একটি যোগাযোগ সৃষ্টি হয়েছে। পুলিশ ও সাধারণ জনগণের সম্পর্কের কারণে এখন যে কোন অপরাধ দ্রুত প্রতিকার করতে পারছি।

পুলিশ সুপার মিলন মাহমুদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল. সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ হেলাল চৌধুরী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন