শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নর্ড স্ট্রিমে সন্ত্রাসী হামলায় লাভ হয়েছে যুক্তরাষ্ট্রের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৬:৩৫ পিএম

রাশিয়ার গ্যাস পরিবহণে ব্যবহৃত নর্ড স্ট্রিম পাইপলাইনগুলোতে সন্ত্রাসী হামলাগুলো মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য উপকারী ছিল এবং যুক্তরাজ্য এই চক্রান্ত তৈরিতে জড়িত ছিল। বৃহস্পতিবার সিআইএস নিরাপত্তা পরিষদের সচিবদের একটি বৈঠকে রাশিয়ার নিরাপত্তা পরিষদের সচিব নিকোলে পাত্রুশেভ এ তথ্য জানিয়েছেন।

তিনি স্মরণ করেন যে, নর্ড স্ট্রিম ১ এবং নর্ড স্ট্রিম ২ গ্যাস পাইপলাইনে বিস্ফোরণের বিষয়ে রিপোর্ট প্রকাশের প্রথম মিনিট থেকেই আক্ষরিক অর্থে রাশিয়ার উপর দোষ চাপানোর জন্য একটি সক্রিয় প্রচারণা শুরু হয়েছিল। ‘তবে, এটা স্পষ্ট যে এই সন্ত্রাসী হামলার মূল সুবিধাভোগী মার্কিন যুক্তরাষ্ট্র, এবং রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় অনুসারে ব্রিটিশ নৌবাহিনী এর পরিকল্পনা ও বাস্তবায়নে জড়িত ছিল,’ পাত্রুশেভ উল্লেখ করেছেন।

শীর্ষ কর্মকর্তা হাইলাইট করেছেন যে, যা উপেক্ষা করা যায় না তা হল যুক্তরাজ্যের প্রাক্তন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের টেক্সট বার্তা, গ্যাস পাইপলাইনে বোমা হামলার পরপরই মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনকে জানিয়েছিলেন যে ‘সবকিছু করা হয়েছে’।

সাধারণভাবে, নিরাপত্তা প্রধান যেমন উল্লেখ করেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র, সবচেয়ে উন্নত প্রযুক্তি ব্যবহার করে, নিজের জন্য একটি অনুকূল তথ্য ক্ষেত্র তৈরি করেছে, মিথ্যা প্রচারাভিযানের সংগঠক হিসাবে কাজ করছে এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের অন্যান্য সদস্যদের কাছে যা ঘটছে তার জন্য দায়িত্ব স্থানান্তর করেছে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
হারাধন বিশ্বাস ৩ নভেম্বর, ২০২২, ৭:০৯ পিএম says : 0
পৃথিবীটাকে বসবাসের অযোগ্য করে তুলছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন