বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

মাতালের গুলিতে রাশিয়ায় নৈশ ক্লাবে আগুন, নিহত অন্তত ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৮:১৪ পিএম | আপডেট : ৮:৪৯ পিএম, ৫ নভেম্বর, ২০২২

রাশিয়ার কোসত্রোমা শহরের একটি নৈশ ক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৫ জনের প্রাণহানি ঘটেছে। স্থানীয় সময় শনিবার রাতে ওই বারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে রাশিয়ার সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।
রুশ সংবাদ সংস্থা তাস বলেছে, কোসত্রোমার জনপ্রিয় ওই নৈশ ক্লাবের ডান্স ফ্লোরে মাতাল অবস্থায় এক ব্যক্তি ‘ফ্লেয়ার গান’ থেকে গুলি ছোড়ার পর আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।
রাষ্ট্রীয় টেলিভিশনে প্রকাশিত ছবিতে দেখা যায়, পোলিজন নামের একতলা ওই নৈশ ক্লাবে আগুনে পুরোপুরি পুড়ে গেছে। কর্তৃপক্ষ বলেছে, স্থানীয় সময় রাত ২টার দিকে নৈশ ক্লাবে আগুনের সূত্রপাত হয়েছে। তবে আগুন পুরোপুরি নিভিয়ে ফেলা হয়েছে সকাল সাড়ে ৭টার দিকে।
এর আগে, কোসত্রোমার গভর্নর সের্গেই সিৎনিকোভ বলেন, নৈশ ক্লাবে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। কিন্তু দেশটির ইমারজেন্সি সার্ভিসের কর্মকর্তারা বলেছেন, নৈশ ক্লাবে আগুনে পুড়ে যাওয়া আরও দু’জনের মরদেহ পাওয়া গেছে।
দেশটির আইনশৃঙ্খলাবাহিনীর বরাত দিয়ে তাস বলেছে, নৈশ ক্লাবটি থেকে আরও দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১৫ জনে দাঁড়িয়েছে।
কর্তৃপক্ষ বলেছে, মস্কো থেকে প্রায় ৩০০ কিলোমিটার উত্তর-পূর্বাঞ্চলের ওই শহরের বারে আগুন লাগার পর ভবন থেকে প্রায় ২৫০ জনকে সরিয়ে নেওয়া হয়েছে।
ইমারজেন্সি সার্ভিসের বরাত দিয়ে তাস বলছে, মদ্যপ এক ব্যক্তির ‘ফ্লেয়ার গান’ থেকে ছোড়া গুলির কারণে আগুন ধরে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তিনি একজন নারীর সাথে নৈশ ক্লাবে সময় কাটাচ্ছিলেন। এ সময় তার হাতের ফ্লেয়ার গান দিয়ে ফুলের অর্ডার দিয়েছিলেন তিনি। পরে তিনি ডান্স ফ্লোরে গিয়ে বন্দুক থেকে গুলি ছোড়েন।
স্থানীয় একাধিক জরুরি পরিষেবা সংস্থা বলেছে, নৈশ ক্লাবের ওই আগুন প্রায় সাড়ে তিন হাজার বর্গমিটারজুড়ে ছড়িয়ে পড়েছিল। সূত্র : তাস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন