রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই চাচাতো ভাইসহ নিহত ৭

ছয় জেলায় সড়ক দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাজশাহী, খুলনা, হবিগঞ্জ, নওগাঁ, পদ্মা সেতু উত্তর (মুন্সীগঞ্জ), চট্টগ্রামের রাউজানে পৃথক ছয় দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছে পুলিশসহ আরো ১৯। মঙ্গলবার দিবাগত রাত গতকাল বুধবার দিনের বিভিন্ন সময়ে দুর্ঘটনাগুলো ঘটে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদনে-

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। আলাদা এসব ঘটনায় আহত হয়েছে ১২ জন। গতকাল বুধবার রাজশাহী মহানগর এলাকা ও জেলার মোহনপুর এবং চারঘাট উপজেলায় পৃথক এ হতাহতের ঘটনা ঘটে। রাজশাহীর মোহনপুর থানার ওসি সেলিম বাদশা জানান, সকাল সকালে দিকে রাজশাহী-নওগাঁ মহাসড়কের হাটরা নামক স্থানে একটি অটোরিকশা পাঁচ যাত্রী নিয়ে আরেকজন যাত্রী তোলার জন্য দাঁড়িয়েছিল। এ সময় বেপরোয়া গতির একটি বালুভর্তি ট্রাক ওই অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চাপা পড়ে আসাদুল ইসলাম নামের এক ব্যক্তি নিহত হন। আহত হয় আরও চারজন। নিহত আসাদুল হাটরা গ্রামের তজের মÐলের ছেলে। এদিকে চারঘাট থানার ওসি মাহবুবুল আলম জানান, সকালে চারঘাটের বাদুড়িয়া বাদলের মোড়ে মোটরসাইকেল ও ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ভ্যানচালক মাজদার রহমান ঘটনাস্থলেই নিহত হয়।
এছাড়াও মোটরসাইকেলচালক সিয়াম আলীকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়। মাজদারের গ্রামের বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার হেলালপুর গ্রামে। তার বাবার নাম মৃত নইমুদ্দিন। মৃত সিয়াম রাজশাহী মহানগরীর মতিহার থানার কাজলা এলাকার বুলবুল আলীর ছেলে। এছাড়া সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জ গ্রেটাররোড মসজিদ এলাকায় একটি মাইক্রোবাস উল্টে যায়। মাইক্রোবাসটি গ্রেটার রোড মসজিদের দেয়ালে গিয়ে ধাক্কা লেগে উল্টে যায়। এতে মাইক্রোবাসের আটজন যাত্রী আহত হয়। পরে তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
খুলনা ব্যুরো জানায়, বাগেরহাটের ফকিরহাট উপজেলার কাকডাঙ্গা এলাকায় তেলবাহী ট্রাকের ধাক্কায় ভ্যানচালক শাজাহান হাওলাদার নিহত হয়েছেন। মোল্লাহাট হাইওয়ে থানার ওসি মেহেদী হাসান জানান, গতকাল বুধবার দুপুরে ভ্যানচালক শাজাহান হাওলাদারযাত্রী নিয়ে ফলতিতা মৎস্য আড়তের দিকে যাচ্ছিলেন। এসময় বিপরীত দিক থেকে আসা একটি তেলবাহী ট্রাকের সাথে ধাক্কা লেগে ভ্যানটি উল্টে পড়ে। এতে তিনি ঘটনাস্থলে নিহত হন। নিহত ভ্যানচালক রূপসা উপজেলার পাঁচানী গ্রামের আ. কাদেরের ছেলে।
হবিগঞ্জ জেলা সংবাদদাতা জানান, ঢাকা সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুরে কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ২ চাচাতো ভাই নিহত হয়েছে। গত মঙ্গলবার মধ্যরাতে মহাসড়কের জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছে মাধবপুর উপজেলার বেজুড়া গ্রামের আফতাব হোসেনের পুত্র সোহাগ মিয়া ও তারই আপন চাচাতো ভাই ইমাম হোসেনের পুত্র শুভ মিয়া। স্থানীয়রা জানান, নিহতরা মোটরসাইকেল যোগে বাড়ি যাচ্ছিল। এরা জগদীশপুর মোড়ে আসলে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যান মোটরসাইকেলকে ধাক্কা দেয়। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ থানার (ওসি) মাইনুল ইসলাম ভ‚ইয়া জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে। ঘাতক ট্রাকটি পালিয়ে গেছে।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁয় দ্রæতগামী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে একজন নিহত হয়েছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় নওগাঁ-চৌমাশিয়া মহা-সড়কের হাট-চকগৌরী নামক স্থানে ঘটনাটি ঘটে। নওহাটা মোড় পুলিশ ফাঁড়ির এস আই জিয়াউর রহমান জানান, নিহত আজির শাহ একজন পেয়ারা ব্যবসায়ী। তিনি নওগাঁ জেলা সদর উপজেলার বলিহার ইউপির পয়না গ্রামের মৃত. তছির শাহর ছেলে ।
পদ্মা সেতু উত্তর (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-মাওয়া বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে একই স্থানে পৃথক পৃথক মালবাহী ট্রাক দুর্ঘটনায় চালকসহ ২ জন আহত হয়েছে। এতে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। গতকাল ভোরে ও সকাল সাড়ে ১০টায় উপজেলার হাসাড়া ফুটওভার ব্রিজের সামনে এই দুইটি দুর্ঘটনা ঘটে। এতে হাসাড়া থেকে দক্ষিণে মাওয়া দিকের শ্রীনগর ছনবাড়ি পর্যন্ত ৪ কিলোমিটার মহাসড়কের দীর্ঘদিন যানজটের সৃষ্টি হয়।
রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, রাউজানে পুলিশের ভ্যানের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিন পুলিশসহ পাঁচজন আহত হয়েছেন। গতকাল বুধবার দুপুরে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের পিংক সিটি এলাকায় চট্টগ্রাম-রাঙামাটি সড়কে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়দের ভাষ্য মতে, রাঙামাটি থেকে পুলিশ ভ্যান যোগে উত্তরা ব্যাটালিয়নে যাওয়ার পথে ইটবাহী ট্রাকের সংঘর্ষ হয়। এতে পুলিশের সাব ইন্সপেক্টর ফারুক, মান্নান, পুলিশের ভ্যান চালক পুলিশ সদস্য মাসুদ গুরুতর আহত হন। একই সঙ্গে পুলিশের গাড়িতে থাকা মো. শামীম ও এক ট্রাক শ্রমিক আহত হয়েছেন। রাউজান হাইওয়ে থানার ওসি কামরুল আজাদ জানান, ঘটনাস্থলে যাওয়ার আগেই আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন