বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

বাবা-ছেলেসহ ছয় জেলায় নিহত ১১

মর্মান্তিক সড়ক দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

দেশের ছয় জেলায় পৃথক ঘটনায় বাবা-ছেলেসহ ১১ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হন আরো বেশ কয়েকজন। বৃহস্পতিবার দিনগত রাত ও গতকাল শুক্রবার দিনের বিভিন্ন সময়ে সব দুর্ঘটনা ঘটে। আমাদের সংবাদদাতাদের তথ্যে’র প্রতিবদেন-
স্টাফ রিপোর্টার : রাজধানীর পোস্তগোলায় গতকাল বেপরোয়া ট্রাক চাপায় আশিক শিকদার নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল ভোরে পোস্তগোলা ব্রিজের পূর্বপাশে এ ঘটনা ঘটে। নিহত আশিক পেশায় একজন ডিম বিক্রেতা। আশিকের খালাতো ভাই সিরাজুল ইসলাম বলেন, গতকাল ভোরে পাগলা থেকে আশিক খালি ভ্যান নিয়ে গুলিস্তান এলাকায় আসছিলেন ডিম কেনার জন্য। পোস্তগোলা ব্রিজের পূর্ব পাশে একটি বেপরোয়া বালুর ট্রাক তার ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে ভ্যানসহ উল্টে যায় আশিক। পরে ট্রাকটি আশিককে চাপা দিয়ে পালিয়ে যায়। পথচারীরা আশিককে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আশিক নড়াইল জেলার নড়াগাতি উপজেলার দরবল্লাহাটি গ্রামের মজিবর শিকদারের ছেলে। বর্তমানে নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলা এলাকায় থাকতেন তিনি। চারভাই তিন বোনের মধ্যে আশিক ছিলেন তৃতীয়।
লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের লালপুরে যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেলের আরোহী বাবা-ছেলেসহ একই পরিবারের তিনজন নিহত হয়েছে। লালপুর থানার ওসি মনোয়ারুজ্জামান জানান, দ্রুত নিহতের পরিবারের কাছে লাশ বুঝিয়ে দেওয়া হয়েছে। বাসটি থানায় হেফাজতে রয়েছে। নিহতরা হলেন, উপজেলার বিরোপাড়া গ্রামের একই পরিবারের শহিদুল ইসলাম, তার ছেলে সোহাগ, ও নাতি ইভান। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, লালপুর থেকে ছেড়ে আসা নাটোরগামী একটি লোকাল বাসের সাথে মোটরসাইকেলের মুখোমুখি ধাক্কা লাগে। পরে স্থানীয়রা এসে আহত অবস্থায় লালপুর স্বাস্থ্যকমপ্লেক্সে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জে বালু বোঝাই ট্রাকের সাথে যাত্রীবাহী বাসের সংঘর্ষে ঘটনাস্থলে ৩ জন নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরো ১৫ জন। গত বৃহস্পতিবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কের মেরী গোপীনাথপুর নামক স্থানে এ ঘটনাটি ঘটে। জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা টুঙ্গীপাড়াগামী ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা একটি বালু বোঝাই ট্রাককে পিছন দিক থেকে ধাক্কা দেয়। এতে বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলে বাসের সুপারভাইজার আশিক, ট্রাক চালক সোহাগ ও বাসযাত্রী নিজামউদ্দিন সরদার নিহত হন। নিহত আশিকের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার নিজামকান্দি গ্রামে, নিজাম উদ্দিন সরদারের বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার পারকুশলী গ্রামে এবং সোহগের বাড়ি ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার ছাতুল গ্রামে।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরার ভালুকা-চাঁদপুরে পিকআপ-ভ্যানের মুখোমুখি সংঘর্ষে এক ভ্যানযাত্রী নিহত হন। বৃহস্পতিবার দিবাগত রাতে ঘটনাটি ঘটে। আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত ব্যক্তির নাম আলাউদ্দীন সরদার। তিনি আশাশুনির কুল্যা গ্রামের বাসিন্দা। গুরুতর আহত ভ্যান চালক হারুন-অর-রশিদ সদর উপজেলার জোড়দিয়া গ্রামের বাসিন্দা।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের সদরপুর উপজেলায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। এসময় মো. হীরা নামের একজন গুরুতর আহত হয়। গতকাল দুপুরে উপজেলার আকোটের চর ইউনিয়নের মনিকোঠা বাজারের পাশে দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সদরপুর উপজেলার হানিফের ডাঙ্গী এলাকার আ. গফফারের ছেলে রিমন ও অপরজন একই উপজেলার সারেং ডাঙ্গী এলাকার ইউনুস মাস্টারের ছেলে তামিম। অপরদিকে, আহত হীরা একই উপজেলার হানিফের ডাঙ্গী এলাকার লুৎফর রহমানের ছেলে। জানা যায়, সুজুকি জিক্সার ১৫০ সিসি মোটরসাইকেল যোগে সদরপুর থেকে মনিকোঠা যাওয়ার পথে সদরপুর উপজেলার আকোটের চর ইউনিয়নের মনিকোটা বাজারের পাশের একটি পাকা রাস্তার ওপর পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সদরপুরগামী ডিসকভার মোটরসাইকেল ১২৫ সিসির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে তামিম ও রিমন এবং মো. হীরা নামের আহত হয়। ঘটনাস্থলে সদরপুর থানা পুলিশ ও স্থানীয় লোকজন ঘটনাস্থলে পৌঁছে রিমন ও হীরাকে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং তামিমকে চরভদ্রাসন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তামিম ও রিমনকে মৃত ঘোষণা করেন।
পদ্মা সেতু উত্তর ও শ্রীনগর (মুন্সিগঞ্জ) সংবাদদাতা জানান, বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে নিয়ন্ত্রণ হারিয়ে অন্য একটি রডবোঝাই ট্রাককে ধাক্কা দিলে ১ নিহত হন। গতকাল ভোরে মহাসড়কের সমষপুর এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তি হলেন, আলীম সরদার তিনি মালবাহী ট্রাকটির চালক ছিলেন। তার বাড়ি সাতক্ষীরায়। এ ঘটনায় তার সহকারি আহত হন। শ্রীনগর ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. আহতদের শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে আলীমকে মৃত. ঘোষণা করেন চিকিৎসক। পরে লাশ হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। অন্যদিকে, গত বৃহস্পতিবার দিনগত রাতে এক্সপ্রেসওয়ের ছনবাড়ি সেতু এলাকায় ঢাকামুখী সড়কে ট্রাক ও প্রাইভেট কারের সংঘর্ষ হয়। এ ঘটনায় আহত হন আরো চারজন। দুর্ঘটনায় প্রাইভেট কারটি দুমড়ে মুচড়ে যায়। পরে স্থানীয়রা তাদের চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন