সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ০৭ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

পাঁচ জেলায় নিহত ১০

মর্মান্তিক সড়ক দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

পাঁচ জেলায় দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হন আরো বেশ কয়েকজন। গতকাল মঙ্গলবার দিনের বিভিন্ন সময়ে দুর্ঘটনাগুলো ঘটে। এর মধ্যে কুমিল্লায় ট্রেনের ধাক্কায় ৪ জন নিহত হয়েছেন। এছাড়া টাঙ্গাইল ও দিনাজপুরে পৃথক ঘটনায় চার, ময়মনসিংহে আটোচালক, সাতক্ষীরায় এক নারী নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদনে-

স্টাফ রিপোর্টার ও নাঙ্গলকোট (কুমিল্লা) সংবাদদাতা জানান : কুমিল্লার নাঙ্গলকোটে নোয়াখালী এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশা দুমড়ে-মুচড়ে পুলিশ সদস্যসহ ৪ জন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে নোয়াখালী লাকসাম রেলপথের নাঙ্গলকোট উপজেলার অংশে আদ্রা দক্ষিণ ইউপির তুগুরিয়া স্থানে দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, মনোহরগঞ্জের উত্তর হাওলা গ্রামের মৃত. সিদ্দিকুর রহমানের ছেলে সাবেক ট্রাফিক পুলিশ সদস্য মাকসুদুর রহমান, একই গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে অটোরিকশা চালক শহিদুল ইসলাম ও আবু তাহেরের ছেলে হাবিবুর রহমান এবং নাঙ্গলকোট উপজেলার আদ্রা উত্তর ইউপির শাকতলী গ্রামের আফজালুর রহমানের স্ত্রী মহিফুল বেগম।

লাকসাম রেলওয়ে থানা পুলিশের ওসি জসীম উদ্দিন জানান, নোয়াখালী থেকে ছেড়ে আসা ঢাকামুখী নোয়াখালী এক্সপ্রেস নামের একটি ট্রেন তেঘুরিয়া লেভেল ক্রসিং এলাকায় এলে সিএনজিচালিত অটোরিকশাটি লেভেল ক্রসিং পার হওয়ার সময় ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়েছে। দুজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে একজন হাসপাতালে মৃত্যু হয়।

জানা যায়, নোয়াখালী থেকে ছেড়ে আসা ঢাকাগামী নোয়াখালী এক্সপ্রেস ট্রেনটি তুগুরিয়া নামক স্থানে আসলে মনোহরগঞ্জ উত্তর হওলা গ্রাম থেকে সিএনজি চালিত অটোরিকশাটি হঠাৎ তুগুরিয়া রেল ক্রসিংয়ের উপর উঠে ট্রেনের সামনে চলে আসে। এতে ট্রেনের ধাক্কায় অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে প্রায় এক কিলোমিটার দূরে গিয়ে একটি জমিনে পড়ে। এতে সিএনজিতে থাকা তিন যাত্রী ও চালকের ঘটনাস্থলে মৃত্যু হয়।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌলি এলাকায় ট্রাকের চাপায় দুইজন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে বিকল হওয়া ট্রাককে অপর একটি ট্রাক ধাক্কা দিলে এই ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, বগুড়া সদরের ব্রাহ্মণপাড়া এলাকার আমজাদ হোসেনের ছেলে মেহেদী হাসান ও রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার কলোনীবাজার এলাকার সবুজ মিয়ার ছেলে শাহিন মিয়া। নিহতরা বিকল ট্রাকের আরোহী ছিলেন। গতকাল মঙ্গলবার বিকেলে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ মো. নবীন হোসেন এ তথ্য জানান।

সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরার তালায় ট্রাক-ইজিবাইকের সংঘর্ষে তানিয়া খাতুন নামের এক নারী নিহত হয়েছেন। তিনি খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়নের রামনগর গ্রামের লুৎফর রহমানের মেয়ে। এ সময় তার ৪ বছর বয়সী শিশুকন্যা তাবাচ্ছুম গুরুতর আহত হয়। গতকাল মঙ্গলবার বিকেলে খুলনা-পাইকগাছা মহাসড়কের তালা উপজেলার গঙ্গারামপুর পাকার মাথা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এসময় পুলিশ ঘাতক ট্রাকটি তাদের হেফাজতে নিয়েছে এবং ট্রাক চালক সাদ্দাম হোসেনকে আটক করেছে। তালা থানার ওসি চৌধুরী রেজাউল করিম এ তথ্য জানান।

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকায় মালবাহি ট্রাকের চাপায় আমিনুল ইসলাম নামে এক অটোচালক নিহত হয়েছেন। ঘটনাটি ঘটে গতকাল সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার হবিরবাড়ি ইউনিয়ন সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের সামনে। পুলিশ ও স্থানীয়ের ভাষ্য মতে, ঘটনার সময় ময়মনসিংহগামী মালবাহি ট্রাক পিছন থেকে অটোরিকশা চাপা দেয়। এতে ঘটনাস্থলেই কুড়িগ্রামের রাজারহাট এলাকার মৃত আহম্মদ আলীর ছেলে অটোচালক আমিনুল ইসলাম ঘটনাস্থলেই মৃত্যু হয়। নিহত আমিনুল ইসলাম ভালুকা উপজেলার স্কায়ার মাস্টারবাড়ি এলাকায় বাসাভাড়ায় থেকে অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন।

দিনাজপুর : দিনাজপুরের কাহারোল উপজেলায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় একটি কুকুরও মারা গেছে। উপজেলার দশমাইল-পঞ্চগড় আঞ্চলিক মহাসড়কের পূর্ব মল্লিকপুর কলেজের সামনে দুপুরে এ ঘটনা ঘটে। সৈয়দপুর থেকে একটি মোটরসাইকেলে দুইজন বীরগঞ্জের উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথে কাহারোল উপজেলার তেরমাইল পূর্ব মল্লিকপুর কলেজের সামনে একটি কুকুর দৌড়ে রাস্তা পার হচ্ছিল। এসময় মোটরসাইকেলটি কুকুরটির ওপরে উঠে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি ছিটকে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলে থাকা দুইজনেই মৃত্যু হয়। নিহতরা হলেন, শাহীন মিয়া নীলফামারীর সৈয়দপুর উপজেলার নয়াবাজার হাওলাদারপাড়ার মৃত সামছাদের ছেলে এবং অপর নিহত মো. শহীদ একই উপজেলার সাহেদপাড়ার মজনু মিয়ার ছেলে। দশমাইল হাইওয়ে থানার ওসি রেজাউল হক এ তথ্য জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন