শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যুবলীগের রাজনীতিতে সক্রিয় সম্রাট!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

যুবলীগের প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১১ নভেম্বর ডাকা যুব মহাসমাবেশকে ঘিরে আবারও সক্রিয় হয়ে উঠেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। ইতোমধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় ফেস্টুন টানিয়ে নিজের উপস্থিতি জানান দিচ্ছেন তিনি। গতকাল রাজধানীর পল্টন, মতিঝিল, ওয়ারী, সুত্রাপুর, চকবাজার, লালবাগ, ধানমণ্ডি, খিলগাও, সবুজবাগ, ডেমরা, যাত্রাবাড়ি, কদমতলী, শ্যামপুরসহ বিভিন্ন এলাকা ঘুরে রাস্তার মোড়ে যুবলীগের প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী সফলের লক্ষে নানা স্লোগানে স্লোগানে সম্রাটের ফেস্টুন দেখা গেছে। ফের আগের মত রাজনৈতিক ক্রেজ নিয়ে মাঠে নামতে চাইছেন তিনি। সম্রাটের এমন কর্মকাণ্ডে পজিটিভ ও নেগেটিভ দুই ধরণের আলোচনাই শুরু হয়েছে যুবলীগ ও আওয়ামী লীগ নেতাদের মাঝে।

যুবলীগের নেতারা বলছেন, জেল থেকে মুক্তির পর রাজনীতিতে নিজের উপস্থিতি জানান দিতে প্রস্তুতি শুরু করেছেন সম্রাট। ১১ নভেম্বর ডাকা যুব মহাসমাবেশকে কেন্দ্র করে বিশাল শোডাউন দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজর কাড়ার চেষ্টা করবেন তিনি।

জানা গেছে, নিজের নাম দিয়ে টুপি-গেঞ্জি তৈরি করে কর্মী-সমর্থকদের নিয়ে মহাসমাবেশে উপস্থিত থাকবেন এক সময়ের আলোচিত এ নেতা। ইতোমধ্যে ঢাকা দক্ষিণে সম্রাট তার অনুসারিদের সাথে যোগাযোগ শুরু করেছেন।
১১ নভেম্বর ১০ লাখের বেশি যুবকের সমাগম ঘটিয়ে মহাসমাবেশকে স্মরণকালের বৃহৎ জনসমুদ্রে পরিণত করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দেশের বৃহত্তম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ। সমাবেশ ঘিরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানকে বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়েছে। নির্মাণ করা হচ্ছে দৃষ্টিনন্দন সুবিশাল প্যান্ডেল। এছাড়া পুরো ঢাকা শহরের প্রধান প্রধান সড়কের পাশে জাতীয় পতাকার পাশাপাশি যুবলীগের পতাকা দিয়েও সাজানো হয়েছে বর্ণাঢ্য রূপে।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যোনে আয়োজিত এই যুব মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠান সফল করতে গত এক সপ্তাহ যাবৎ সোহরাওয়ার্দী উদ্যানের লেকের পূর্বপ্রান্তে মঞ্চ নির্মাণসহ সার্বিক প্রস্তুতি কার্যক্রম চলছে।

মহাসমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা গেছে, প্রতিদিন অসংখ্য শ্রমিক উদ্যানের ভেতরে চলাচলের রাস্তা মেরামত, আগাছা ছেঁটে ফেলা, ছড়িয়ে-ছিটিয়ে থাকা আবর্জনা পরিষ্কার এবং সুবিশাল দৃষ্টিনন্দন মূল মঞ্চ নির্মাণে ব্যস্ত সময় কাটাচ্ছেন। গোটা উদ্যান যেন নতুন রূপে সাজানো হয়েছে। যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিভিন্ন পর্যায়ের নেতাদের অসংখ্য ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ডে ভরে গেছে শাহবাগ থেকে শুরু করে মৎস্য ভবন হয়ে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত।
যুবলীগের সুবর্ণজয়ন্তী প্রস্তুতি কমিটির একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, যুব মহাসমাবেশে সারাদেশ থেকে কমপক্ষে ১০ লাখ নেতাকর্মীর সমাগম ঘটবে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন