শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১০ লাখ লোকের শো-ডাউনের লক্ষ্য

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে যুবলীগের মহাসমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আজ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রায় দশ লাখ লোকের মহাসমাবেশ করার আশা করছে যুবলীগ। সারাদেশে বিএনপির ধারাবাহিক শো-ডাউনের পাল্টা শো-ডাউন করে ক্ষমতার জানান দেয়ার অংশ হিসেবে আজকের এই বিশাল আয়োজন যুবলীগের। এছাড়া দশ লাখ লোকের শো-ডাউনের রেকর্ড গড়ে সংগঠনের সুবর্ণজয়ন্তীকে স্বরণীয় করে রাখতে চাচ্ছেন নেতারা।

আজকের ‘যুব মহাসমাবেশে’ সারা দেশ থেকে যুবলীগের নেতাকর্মীরা যোগ দেবেন। সভায় সশরীরে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর দুইটায় সমাবেশ শুরু হবার কথা থাকলেও সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যান কানায় কানায় পরিপূর্ণ থাকবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া যুব সমাবেশ সফল করতে ঢাকা মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষকলীগসহ অন্যান্য অঙ্গসংঘঠনের কাছে লোকবল চেয়েছে যুবলীগ। রাজধানীর আশেপাশের জেলা থেকেও আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ দেবেন।
যুবলীগের সুবর্ণজয়ন্তীর আয়োজন ঘিরে নতুন সাজে সেজেছে সোহরাওয়ার্দী উদ্যান। উদ্যানে লেকের পূর্বপ্রান্তে মঞ্চ নির্মাণসহ সার্বিক প্রস্তুতি কার্যক্রম শেষ হয়েছে। উদ্যানের ভেতরে চলাচলের বিভিন্ন রাস্তা মেরামত, আগাছা ছেঁটে ফেলা, ময়লা-আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। গোটা উদ্যান ঝকঝকে পরিষ্কার-পরিচ্ছন্ন।

এদিকে মহাসমাবেশে যেন কোনো ধরনের নাশকতা না ঘটে সেজন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে একাধিক গোয়েন্দা সংস্থা নজরদারি রাখছে। উদ্যানের বিভিন্ন প্রবেশপথে নিয়মিত দায়িত্বরত আনসার সদস্যারা অবস্থান করছেন। বাঁশের বেড়া দিয়ে প্রবেশপথ আটকে দেওয়া হয়েছে। কেউ এলে তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। কাল নেতাকর্মীদের প্রবেশ করতে দেয়া হবে।

সংগঠনের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে নগরজুড়ে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিচ্ছেন যুবলীগের নেতাকর্মীরা। ব্যানার, ফেস্টুন দিয়ে আলোচনায় আজকের সমাবেশ। নেতারা অনেকেই ভিন্ন ভিন্ন গেঞ্জি, টি-শার্ট, ক্যাপ বানিয়েছেন সমাবেশে শোডাউন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করার জন্য।
যুব সমাবেশের বিষয়ে যুব লীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, আপনারা জানেন বিএনপি-জামায়াত ক্ষমতায় যেতে চায়। ওদের এই নৈরাজ্যের জবাব সংগঠন হিসেবে যে যুবলীগ একাই দিতে পারে তা আজ যুব মহাসমাবেশের মাধ্যমে আমরা প্রমাণ করবো। আপনাদের কাছে আমার প্রত্যাশা, আপনারা এই মহাসমাবেশ চ্যালেঞ্জ হিসেবে নিয়ে সর্বসাধ্য দিয়ে আজ সফল করবেন। অর্থাৎ যুবলীগকে সফল করার দায়িত্ব এখন আপনাদের কাঁধে। আমি জানি আপনারা পারবেন। যুবলীগ অসাধ্য সাধন করা এক সংগঠন।

যুব মহাসমাবেশে সারাদেশ থেকে অন্তত ১০ থেকে ১২ লাখ নেতাকর্মী অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। তিনি বলেন, আমরা কথায় নয়, কাজে বিশ্বাসী। আজ আবারও প্রমাণ হবে দেশের মানুষ আওয়ামী লীগের সঙ্গে রয়েছেন। বিশেষ করে দেশের যুবসমাজ যে শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল তা আমাদের যুব মহাসমাবেশে প্রমাণ হবে। যুবলীগ মিডিয়া ট্রায়ালে নয়, সত্যিকার অর্থে যুব মহাসমাবেশে লাখ লাখ যুবকের উপস্থিতি নিশ্চিত করার মধ্যদিয়ে প্রমাণ করবে রাজপথ বিএনপির নয়, যুবলীগ তথা আওয়ামী লীগের।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনির হাতে গড়া যুবলীগ প্রতিষ্ঠার পর থেকেই একটি সুসংগঠিত ও সুশৃঙ্খল সংগঠন হিসাবে পরিচিতি পেয়েছে। শেখ ফজলুল করিম সেলিম ও কাজী ইকবালের পর জাহাঙ্গীর কবির নানক ও মির্জা আজমের হাত ধরে যুবলীগ সারা দেশে শক্তিশালী সংগঠনে পরিণত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন