শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরবে না বিএনপির নেতাকর্মীরা

বিবৃতিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

জামিনে থাকা মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে আদালত কর্তৃক তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে। এছাড়া যুবদলের সাবেক সহ-সভাপতি আলী আকবর চুন্নুকে রাজধানীর মোহাম্মদপুরস্থ তার ব্যক্তিগত অফিস থেকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে। স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি রফিক হাওলাদার এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক কমিশনার হারুন উর রশীদ হারুনকে গ্রেফতার করেছে পুলিশ। এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী ফ্যাসিষ্ট সরকারের পতনের লক্ষ্যে চলমান গণআন্দোলনকে নস্যাৎ করার জন্যই বিএনপি নেতাকর্মী ও জনগণকে ভীত সন্ত্রস্ত করতেই গুম ও গ্রেফতারের হিড়িক শুরু করেছে। এরই ধারাবাহিকতায় মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন এর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ, যুবদলের সাবেক সহ-সভাপতি আলী আকবর চুন্নুকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়াসহ স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি রফিক হাওলাদার এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক সাবেক কমিশনার হারুন উর রশীদ হারুনকে গ্রেফতার করেছে পুলিশ।

দেশে এখন চলছে আওয়ামী কর্তৃত্ববাদী শাসন। ফ্যাসিবাদের নিষ্ঠুর আঘাতে দেশের মানুষ এখন জর্জরিত ও সর্বশান্ত। মানুষ জানমালের নিরাপত্তাহীনতায় ক্রমান্¦য়ে নৈরাজ্যের অতল গহব্বরে ডুবে যাচ্ছে। নানা কায়দায় বিএনপিকে ধ্বংস করতে সর্বশক্তি নিয়োগ করেছে অবৈধ আওয়ামী শাসকগোষ্ঠী।

নেতাকর্মীদের গুম-খুন এবং মিথ্যা মামলা দায়ের ও তাদেরকে কারান্তরীণ করে আওয়ামী সরকার নিজেদেরকে নিরাপদ করতে পারবে না। কারণ আওয়ামী ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে বিদ্রোহী জনস্রোত এখন অবৈধ শাসকগোষ্ঠীর মসনদের দিকে ধাবিত হতে শুরু করেছে। সরকারের পতন না হওয়া পর্যন্ত অপশাসনের নিষ্পেষণে নিষ্পেষিত জনগণকে সাথে নিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজপথ ছেড়ে ঘরে ফিরে যাবে না। জনবিষ্ফোরণের উত্তাল তরঙ্গে আওয়ামী সরকারের রাজসিংহাসন ডুবে যাবে।

বিএনপি মহাসচিব অবিলম্বে কামরুজ্জামান রতন এর মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তিসহ আলী আকবর চুন্নুকে তার পরিবারের নিকট হস্তান্তর এবং রফিক হাওলাদার ও হারুন উর রশীদ হারুনের নামে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান।

এছাড়া বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ এবং স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু পৃথক বিবৃতিতে মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন এর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। নেতৃদ্বয় অবিলম্বে কামরুজ্জামান রতন এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন