রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কোভিড: চীনের চংকিংয়ে চলাচলে বিধিনিষেধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৫:২৮ পিএম

চীনের সিচুয়ান প্রদেশের চংকিংয়ের স্থানীয় বাসিন্দাদের এলাকা ছেড়ে যাওয়া এবং জরুরি প্রয়োজন ছাড়া বাইরে থেকে সেখানে কাউকে প্রবেশ না করার নির্দেশনা দেওয়া হয়েছে। বুধবার এক সংবাদ সম্মেলনে এই নির্দেশনা দেন চংকিং স্বাস্থ্য কমিশনের উপ-পরিচালক লি প্যান।
তিনি বলেন, কোভিড মহামারীর কারণে চংকিং গুরুতর চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। কোভিড উপসর্গ ও উপসর্গবিহীন উভয় রোগীই আশঙ্কাজনক হারে বাড়ছে। এই অঞ্চলের বাইরের জেলা ও শহরগুলোকেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে।
স্বাস্থ্য কমিশনের বরাতে চায়না ডেইলির এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার চংকিংয়ে নতুন করে ১২৩ জন কোভিড আক্রান্ত হয়েছেন এবং ৬৩৩ জনের কোভিডের উপসর্গ রয়েছে।
মঙ্গলবার পর্যন্ত চংকিংয়ে ১১০৯ জন সক্রিয় কোভিড রোগী ছিলেন। গত ১ নভেম্বর থেকে শাপিংবা ডিস্ট্রিক্টের সঙ্গে ট্রান্সমিশন ঘটেছে। শহরের ২৯টি ডিস্ট্রিক্ট এবং কাউন্টিতে সংক্রমণ ছড়িয়ে পড়েছে।
লি বলেন, স্থানীয় বাসিন্দারা জিয়াংবেই, শাপিংবা, চংকিং হাই-টেক ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট জোন ডিস্ট্রিক্ট এবং লিয়াংজিয়াং নিউ এরিয়ায় ভ্রমণ করতে পারে। তবে বাইরের অন্য ডিস্ট্রিক্ট ও কাউন্টিতে যেতে নিষেধ করা হয়েছে।
সর্বশেষ সংক্রমণের গোপন উৎস খুঁজতে কেন্দ্রীয় অঞ্চলগুলো প্রতিদিন কোভিডের গণ-পরীক্ষা চালাবে,  অন্যান্য ডিস্ট্রিক্ট ও কাউন্টিতে মহামারী প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ব্যবস্থা গ্রহণ করবে। ৮২ হাজার ৪০০  বর্গ কিলোমিটারের চংকিংয়ে ৩ কোটির বেশি মানুষের বাস।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন