বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইবিতে প্রথম মেধাতালিকার ভর্তি সম্পন্ন করেছে ৫৫৩ জন, আসন ফাঁকা ১৪৩৭

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ৯:১০ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষে ১৪৩৭ আসন ফাঁকা রয়েছে। বিশ্ববিদ্যালয়ে তিন ইউনিটে মোট ১হাজার ৯৯০টি আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ৫৫৩ জন। রোববার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. আহসানুল আম্বিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

আইসিটি সেল সূত্রে, প্রথম মেধা তালিকা প্রকাশিত হয় ৪ নভেম্বর। প্রথম মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয় ৭ নভেম্বর। এই তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি কার্যক্রম শেষ হয় ১২ নভেম্বর।

এ পর্যন্ত তিন ইউনিটে চারুকলা বিভাগ ব্যতিত মোট ১৯৯০ আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ৫৫৩জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে ২২৬ জন, কলা, সামাজিকবিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ১৮৫জন ও বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ১৪২জন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে।

পরবর্তী মেধা তালিকার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. আহসানুল আম্বিয়া বলেন, কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক দ্বিতীয় মেধাতালিকার ভর্তি বিজ্ঞপ্তি আগামী ১৬ তারিখে নির্ধারিত। ইন্টারনালি ১৬ তারিখের আগেই ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শূন্য আসন, ভর্তিসহ এ সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (http://iu.ac.bd)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন