রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পানির দরে শিল্প প্রতিষ্ঠান বিক্রি করে দিবো না

লালপুরে শিল্পমন্ত্রী

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ন বলেছেন, আমরা পানির দামে কোন শিল্প প্রতিষ্ঠান বিক্রি করে দিবো না। চিনিকল একটি লোকসানি প্রতিষ্ঠান। এর আগে যে সরকার ছিলো তারা চিনিকল বিক্রি করে দিয়েছিল। এক শ্রেণীর চক্র আছে যারা সব বেচে খেতে চায়। তারা মানুষের কল্যাণের কথা ভাবে না। শুধু নর্থ বেঙ্গল নয়, দেশের সবকটি চিনিকলকে শিল্পয়াতি করে কিভাবে লাভজনক করা যায় আমরা সে বিষয়ে ভাবছি।

গতকাল শুক্রবার নর্থ বেঙ্গল সুগারমিলের ৯০তম আখমাড়াই মৌসুমের উদ্বোধন শেষে মতবিনিময় সভায় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ন এসব কথা বলেন। চিনিশিল্প রক্ষায় দলীয় নেতাকর্মী, কৃষক-শ্রমিক সকল পর্যায়ের মানুষকে এগিয়ে আসার আহবান জানিয়ে মন্ত্রী আরো বলেন, আমরা উত্তরবঙ্গের উন্নয়নের চেষ্টা করছি। যমুনার এপার থেকে শুরু করে প্রতিটি অঞ্চলে কর্মসংস্থান সৃষ্টি হবে। আমাদের যেনো নতুন করে প্রতিটি পর্যায়ে ব্যবসা বাণিজ্যের উন্নয়ন হয়।
এর আগে দুপুরে সুগারমিলের ডোঙায় আখ ফেলে এই মাড়াই মৌসুমের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ন। পরে এক মতবিনিময় সভা ও দোয়া মাহফিলে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান গ্রেড-১ আরিফুর রহমান অপুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা প্রমুখ। এ ছাড়াও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শরিফুল ইসলাম রমজান, লালপুর উপজেলা চেয়ারম্যান ইসহাক আলী, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, গোপালপুর পৌর মেয়র রোকসানা মোর্ত্তজা লিলি, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক আলহাজ্ব শামীম আহম্মেদ সাগরসহ সরকারী দফতরের কর্মকর্তা, আওয়ামী লীগের নেতা-কর্মী, চিনিকলের কর্মকর্তা কর্মচারী, কৃষকরা উপস্থিত ছিলেন।
এ সময় নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস বলেছেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা সরকারি কর্মকর্তা- কর্মচারীরা। বিএনপির সন্ত্রাসীদের রুখে দিতে হবে। নাটোরের লালপুর থেকে বিএনপির কোন নেতাকর্মী ৩ ডিসেম্বর যেনো রাজশাহী যেতে না পারে। তার জন্য রাস্তা-ঘাট সব বন্ধ করে দিবেন। আমি কথা দিচ্ছি দায়-দায়িত্ব জেলা আওয়ামী লীগের। বিএনপি জামায়তকে, যুদ্ধ অপরাধীদের আমরা এক ইঞ্চি জায়গাও ছেড়ে দিতে চাই না।
এ বছর ১শ’ কর্মদিবসে ২ লক্ষ ১৯ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ১৫ হাজার ৩৩০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে চিনিকলটির ৯০তম আখমাড়াই মৌসুমের উদ্বোধন করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন