সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

জার্মানিতে স্কুলে ছুরি হামলা, স্কুলছাত্রী নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১০:০১ এএম

জার্মানিতে ছুরি হামলায় এক স্কুলছাত্রী নিহত হয়েছে। নিহত ওই স্কুলছাত্রীর বয়স ১৪ বছর। এছাড়া এই ঘটনায় ১৩ বছর বয়সী আরেক স্কুলছাত্রী গুরুতর আহত হয়েছে। জার্মানির দক্ষিণাঞ্চলে একটি এলাকায় ভুক্তভোগীরা স্কুলে যাওয়ার সময় এক ব্যক্তি ছুরি নিয়ে হামলা চালালে হতাহতের এই ঘটনা ঘটে।
জার্মান পুলিশের বরাত দিয়ে মঙ্গলবার (৬ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজন ওই ব্যক্তি সোমবার সকালে দক্ষিণ জার্মানির ইলারকির্চবার্গ গ্রামের একটি শরণার্থী আশ্রয়কেন্দ্র থেকে বেরিয়ে এসে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বলে পুলিশ জানিয়েছে। পরে হাসপাতালে মারা যায় ১৪ বছর বয়সী ওই স্কুলছাত্রী।
এই ঘটনায় জার্মান পুলিশ ২৭ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। অভিযুক্ত ওই ব্যক্তি ইরিত্রিয়ার নাগরিক এবং তিনি জার্মানির আশ্রয়প্রার্থী।
বিবিসি বলছে, ছুরি হামলার ঘটনার পর কর্মকর্তারা ঘটনাস্থলের কাছাকাছি একটি ভবনে তল্লাশি চালায় এবং অভিযুক্তকে একটি ছুরি-সহ আটক করে। ওই ছুরিটি হামলায় ব্যবহার করা হয়েছিল বলে সন্দেহ করা হচ্ছে। এছাড়া আরও দুইজনকে আটক করা হয়েছে।
সন্দেহভাজন ব্যক্তি হাসপাতালে পুলিশ প্রহরায় চিকিৎসাধীন রয়েছে বলেও জানিয়েছে বিবিসি।
এদিকে এক বিবৃতিতে বিদেশি নাগরিক বা আশ্রয়প্রার্থীদের সন্দেহ করতে এই ঘটনাটিকে ব্যবহার না করার জন্য জনগণকে অনুরোধ করেছে পুলিশ। পুলিশের মুখপাত্র উলফগ্যাং জুর্গেনস সাংবাদিকদের বলেছেন, ‘এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সবকিছুই এখন পর্যন্ত সম্পূর্ণ অস্পষ্ট।’
এছাড়া হামলায় আহত ১৩ বছর বয়সী মেয়েটি তার আঘাত থেকে সেরে উঠছে। তার আঘাত আশঙ্কাজনক নয় বলে স্থানীয় মিডিয়া জানিয়েছে।
বিবিসি বলছে, দক্ষিণ জার্মানির ছোট একটি শহর ইলারকির্চবার্গ। ২০১৫ সালের আদমশুমারি অনুসারে ছোট এই শহরের জনসংখ্যা ৫ হাজারেরও কম। সেখানকার মেয়র মার্কাস হেউসলার বলেছেন, এই ঘটনায় শহরের সবাই হতবাক।
জার্মানির স্বরাষ্ট্রমন্ত্রী ন্যান্সি ফয়েসার বলেছেন, ‘ভয়াবহ এই খবর’ তাকে নাড়া দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন