সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

পেলের জন্য ব্রাজিলের ভালোবাসা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

ক্যান্সারের সঙ্গে অনেক দিন ধরেই লড়াই চালিয়ে যাচ্ছেন পেলে। তবে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়ও ব্রাজিলের ম্যাচ দেখার কথা মনে আছে এই কিংবদন্তির। দক্ষিণ কোরিয়াকে হারানোর পর তার প্রতি শুভকামনা জানিয়েছেন উত্তরস‚রিরাও। কাতার বিশ্বকাপে নকআউট পর্বের শুরুটা দুর্দান্ত হয়েছে ব্রাজিলের। গতপরশু রাতে এশিয়ার দলটিকে শেষ ষোলোর ম্যাচে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আগামী শুক্রবার রাত ৯টায় কোয়ার্টার-ফাইনালে গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়ার অপেক্ষায় তারা।
অন্ত্রের ক্যান্সারে ভুগছেন একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জেতা পেলে। গত বছরের সেপ্টেম্বরে ধরা পড়ে তার এই সমস্যা। অস্ত্রোপচারের পর এখন চলছে নিয়মিত চিকিৎসা। যার অংশ হিসেবে গত বুধবার থেকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে আছেন তিনি। নতুন করে শ্বাসযন্ত্রের সংক্রমণ দেখা দেওয়ায় চলছে সেই চিকিৎসাও। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ব্রাজিলের লড়াইটি হাসপাতালে বসে দেখার কথা ম্যাচ শুরুর ঘণ্টা তিনেক আগে ইনস্টাগ্রামে লিখেন পেলে। সঙ্গে শুভকামনা জানান তিনি নেইমারদের।
তাকে হতাশ করেনি ব্রাজিল দল। দাপুটে ফুটবলে একের পর এক গোল উপহার দেন ভিনিসিউস জুনিয়র, নেইমার, রিশার্লিসন, লুকাস পাকেতা। বল জালে পাঠানোর পর নেচে-নেচে উদযাপন করে মুহ‚র্তটি। সপ্তম মিনিটে দলকে এগিয়ে নেওয়া ভিনিসিউস এই জয়কে পেলের জন্য উৎসর্গ করেন। দক্ষিণ কোরিয়াকে হারানোর পর পেলের ছবি সম্বলিত একটি ব্যানার হাতে নিয়ে মাঠে দাঁড়ায় পুরো ব্রাজিল দল। পর বলেন, কিংবদন্তির জন্য শিরোপাও জিততে চান তারা, ‘ফাইনাল পর্যন্ত আমরা নেচেই যাব। পেলেকে ‘দৃঢ় আলিঙ্গন’ পাঠাচ্ছি, যেহেতু ওনার এই মুহূর্তে শক্তির প্রয়োজন। এই জয় ওনার জন্য, যেন তিনি এই পরিস্থিতি থেকে বেরুতে পারেন। সবাই বলছে, আমরা ওনার জন্য শিরোপা জিততে পারি।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন