শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে যা লিখলেন নেটিজেনরা

সোশ্যাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ১২:২২ পিএম

‘বিজয় তুমি ১৬ ডিসেম্বর-লাখো শহীদের রক্তমাখা প্রাণ/ বিজয় তুমি শাশ্বত বাংলার সোনালি ফসল-সরষে ফুলের ঘ্রাণ’। মহান বিজয় দিবসে কবির কবিতার এই চিত্রপট যেন বর্ণিলভাবে ফুটে উঠলো সামাজিক যোগাযোগমাধ্যম জুড়ে। ধর্ম-বর্ণ নির্বিশেষে বিজয়ের আনন্দে উদ্ভাসিত হয়ে মেতে উঠেছে গোটা বাঙালি জাতি। ফেসবুকেও তার সরব জানান দিয়েছেন তারা।

আজ ১৬ ডিসেম্বর ৫০তম মহান বিজয় দিবস পালিত হয়। বীরের জাতি হিসেবে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের অস্তিত্ব প্রতিষ্ঠার চিরস্মরণীয় দিন। মুক্তির জয়গানে মুখর জাতি শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করে জাতির শ্রেষ্ঠ সন্তান সেই অকুতোভয় বীরদের, যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এ বিজয়।

বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে সুমা আক্তার লিখেছেন, মহান বিজয় দিবস...!! বিজয়.. এই কথাটা শুনতেই মনটা আনন্দে উড়তে থাকে। আমরা যে বিজয় অর্জন করেছি এর ঊর্ধ্বে অন্য কোনো বিজয় হতেই পারেনা। তাদের সকলকে বিনম্র শ্রদ্ধা।
যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা মহান বিজয় অর্জন করেছি।সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

আমরান হোসাইন লিখেছেন, ‘‘আলহামদুলিল্লাহ, আল্লাহ তায়ালার শুকরিয়া। পাকিস্তানী শোষণ থেকে আল্লাহর দয়া ও শহীদদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন ভূখণ্ড পেয়েছি।দেশের স্বাধীনতার জন্য জীবনদানকারী শহীদদেরকে আল্লাহ তায়ালা জান্নাত দান করুন। আমার প্রিয় মাতৃভূমিকে আল্লাহ তায়ালা দেশী-বিদেশী সকল ষড়যন্ত্র থেকে হেফাজত করুক..।’’

সোহাগ মিয়া লিখেছেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন। আসুন কৃতজ্ঞতার সাথে স্মরণ করি সেই বীরদের যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি।
রক্ত ভেজা সবুজ মাটি
সজীব দূর্বাঘাস
ঘাসের উপর লাশ পরে রয়
কিসের দূর্বাভাস।
এই লাশ আমার মুক্তি সেনার
চেনার উপায় কি
লাশের মাথায় বাংলাদেশর
লাল সবুজের ব্যানার দেখিছি।

বিজয় দিবসের শুভেচ্ছা বার্তায় আরেকজন নেটিজেন লিখেছেন, বাংলাদেশের ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। আজ ১৬ই ডিসেম্বর। মহান বিজয় দিবস।সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা…১৯৭১ সালে যাদের মহান আত্নত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, তাদের রুহের মাগফিরাত কামনা করছি।শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির শ্রেষ্ঠ সন্তানদের। মুক্তির লাল সবুজ উল্লাসে পাজরের বন্ধনগুলো অন্য আলোয় উদ্ভাসিতন মাসের লালিত ক্ষোভের দাবানলে ক্ষয় হয়ে যাক মনের সব নীচতা, মৌনতা, হীনতা সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা…।

রাকিব হাসান লিখেছেন, ‘‘সবাইকে বিজয় দিবসের রক্তিম শুভেচ্ছা এবং পাশাপাশি সেই সকল বীরদের প্রতি বিনম্র শ্রদ্ধা যারা স্বাধীনতা যুদ্ধে শহীদ হয়েছেন, আল্লাহর কাছে তাদের রুহের মাগফিরাত কামনা করি এবং যারা এখনো জীবিত আছেন, আল্লাহ তাদের সুস্থতা দান করুন। বাংলাদেশ চিরজীবি হোক।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন