শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফতুল্লায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ

শ্রমিক ছাঁটাই বন্ধ ও বকেয়া বেতনের দাবি

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের ফতুল্লায় বিনা নোটিশে শ্রমিক ছাঁটাই বন্ধ ও দুই মাসের বকেয়া বেতন ভাতা প্রদানের দাবিতে বিক্ষোভ করেছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত সদর উপজেলার ফতুল্লা থানার নন্দলালপুর এলাকায় প্রাইম টেক্সটাইল লিমিটেড নামের কারখানার শ্রমিকরা এই বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

শ্রমিকদের দাবি, দীর্ঘ দশ থেকে বিশ বছর পর্যন্ত অনেক শ্রমিক এখানে কর্মরত আছেন। তবে মালিকপক্ষ কোন নোটিশ না দিয়ে গত মাসে ৩৬০ জন শ্রমিক ছাঁটাই করে। পরে আরও সাড়ে ৬০০ শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণাও দেয়া হয়। এছাড়া গত নভেম্বর ও চলতি ডিসেম্বর মাসের বেতনসহ অন্যান্য কোন ভাতা পরিশোধ না করে মালিকপক্ষ পূর্ব ঘোষণা ছাড়াই গতকাল থেকে কারখানা বন্ধ করে দেয়। শ্রমিকরা সকালে কাজে যোগদান করতে এসে কারখানা বন্ধ ও “লে অফ” সাইনবোর্ড টানানো দেখে তাদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। এসময় সবাই কারখানার সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

শিল্প পুলিশ মালিকপক্ষের সাথে আলোচনা করে কোন সমাধান দিতে না পারায় শ্রমিকরা তাদের আন্দোলন অব্যাহত রাখেন। এ সময় তারা সকল বকেয়া পাওনা পরিশোধের দাবি জানান, অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন